রাজধানী

ব্যবহৃত ওষুধ কার্যকর নয় বলেই মশা নিধন হচ্ছে না: আতিক

  প্রতিনিধি ১৪ মার্চ ২০২১ , ৮:৩৯:১০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

কিউলিক্স ও এডিস মশা নিধনে ব্যবহৃত ওষুধের গুণাগুণ নিয়ে খোদ মেয়রই প্রশ্ন তুলেছেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের মশা নিধনের ক্র্যাশ প্রোগ্রাম পরিদর্শনে মেয়র আতিকুল ইসলাম বলেন, ব্যবহৃত ওষুধ কার্যকর হচ্ছে না বলেই মশা নিধন সম্ভব হচ্ছে না।

রোববার (১৪ মার্চ) সকালে রাজধানীর উত্তরায় নগর কর্মীরা ফগার মেশিন দিয়ে মশা নিধনে ওষধ স্প্রে করেন।

এ সময় মেয়র হুঁশিয়ারি দিয়ে বলেন, দায়ী কাউন্সিলর ও কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বায়োমেট্রিক ও ট্রেকিং পদ্ধতিতে আধুনিকায়ন করে মশা নিধন কার্যক্রম মনিটরিং করা হচ্ছে বলেও জানান তিনি।

এর আগে সকালে রাজধানীর গুলশানের ডিএনসিসি নগর ভবনে মেয়র আতিকুলের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিসকো দে আসিস বেনিতেজ সালাস। সাক্ষাৎকালে ডিএনসিসি মেয়র স্পেনের রাষ্ট্রদূতের কাছে তার দেশ থেকে উন্নত কীটনাশক আনার আগ্রহ প্রকাশ করেন।

এ সময় স্পেনের রাষ্ট্রদূত বলেন, মশা নিয়ন্ত্রণের লক্ষে স্পেন থেকে উন্নত মানের কীটনাশক আমদানিতে সম্ভাব্য সব সহযোগিতা করা হবে। এছাড়া স্পেন ঢাকা উত্তর সিটির সঙ্গে পরিবেশবান্ধব নগর পরিবহন ব্যবস্থা, নগর সবুজায়ন, রিসাক্লিং, স্মার্ট সিটি ও সার্বিকভাবে পৌর ব্যবস্থাপনা নিয়ে কাজ করতে আগ্রহ জানান। বলেন, নগর ব্যবস্থাপনায় স্পেনের অনেক ভালো অভিজ্ঞতা আছে, তা আমরা ডিএনসিসির সঙ্গে শেয়ার করতে চাই।

আরও খবর

Sponsered content

Powered by