চট্টগ্রাম

একজনকে খুনের দায়ে যুবকের যাবজ্জীবন।

  প্রতিনিধি ৩ নভেম্বর ২০২২ , ৬:৪১:২১ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,জেলা প্রতিনিধি বান্দরবান:

বান্দরবানে মাংরক ম্রো হত্যা মামলায় মংছা চিং মারমা (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন কারদণ্ড ও একই সাথে ১০ হাজার টাকা জরিমানার দণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ নভেম্বর ) বান্দরবান জেলা দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভুইয়া এ রায় প্রদান করেন।

দণ্ডিত মংছা চিং মারমা (২৮) লামা ফাঁসিয়াখালী ইউনিয়নের ত্রিশডেবা এলাকার অংক্য থোয়াই মারমার ছেলে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মো. ইকবাল করিম রায়ের বিষয়টি নিশ্চিত করেন।
মামলা সুত্রে জানা যায়, ২০১৭ সালের ২৬ জুলাই লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ত্রিশডেবা এলাকায় বর্গাচাষি ডোমং মারমা ও কহ্লোঅং মারমার নিকট হতে বর্গাচাষের টাকার জন্য যায় নিহত মাংরক ম্রো।এর পর ২৮ জুলাই পর্যন্ত বাসায় না ফেরায় নিহত মাংরক ম্রোর পরিবার বর্গাচাষি ডোমং মারমার সাথে যোগাযোগ করলে তিনি বর্গা চাষের ১৮ হাজার ৫০০ টাকা নিয়ে ২০১৭ সালের ২৭ জুলাই বাড়র উদ্দেশ্যে রওয়ানা দেয় বলে জানান। পরে এই ঘটনায় স্থানীয় লোকজন সন্দেহ জনক মংছা চিং মারমাকে (২৮) আটক করে পুলিশে সোপর্দ্দ করে। জিজ্ঞাসাবাদে
মংছা চিং মারমার (২৮) স্বীকার উক্তি অনুযায়ী লামা ফাঁসিয়া খালী ইউনিয়নের মুরুংঝিরির আগা এলাকার ঝিড়ির পাশ হতে মাংরক ম্রো”র মাথা বিহীন অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।পরে ২০১৭ সালের ১ আগষ্ট নিহত মাংরক ম্রো’র ছেলে মেনতাম ম্রো বাদি হয়ে লামা থানায় হত্যা মামলা দায়ের করার প্রেক্ষিতে স্বাক্ষীদের স্বাক্ষ্য ও মামলায় দোষী প্রমাণিত হওয়ায় বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ ফজলে এলাহি ভুইয়া এই রায় প্রদান করেন।

আরও খবর

Sponsered content

Powered by