রাজশাহী

এনায়েতপুরে বিলুপ্ত প্রজাতির গন্ধগোকুল উদ্ধার

  প্রতিনিধি ৭ ফেব্রুয়ারি ২০২১ , ৮:৫৩:১৯ প্রিন্ট সংস্করণ

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

সিরাজগঞ্জের চৌহালী উপজেলাধীন এনায়েতপুরে একটি গন্ধগোকুল উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরের দিকে মেহের উন-নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৩ তলা ছাদ থেকে পড়ে প্রাণীটি সামান্য আহত হয়। পরে প্রাণীটিকে ধরে রাখেন স্কুলের কয়েকজন নির্মান শ্রমিক। পরে দি বার্ড সেফটি হাউজের কর্মীরা এসে বিলুপ্ত প্রায় প্রাণীটিকে পাশের একটি জঙ্গলে অবমুক্ত করেন। এসময় আহত গন্ধগোকুলকে খাবার ও স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এসময় মেহের উন- নেছা বালিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এনায়েতপুর পাক দরবার শরীফের পেশ ইমাম মাওলানা আবদুল আউয়াল, সহকারী প্রধান শিক্ষক আরকেএম আবদুর রব মিয়া ও সহকারী শিক্ষক আবদুল জলিল তালুকদার ও আনোয়ার হোসেন, এনায়েতপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক রফিক মোল্লা, সহসভাপতি মুক্তার হাসান, পরিবেশ কর্মী সবুজ বিশ্বাস সহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এবিষয়ে দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস বলেন, বিলুপ্ত প্রজাতির একটি মধ্যবয়স্ক গন্ধগোকুল ধরে খাচায় বন্দী করে রাখা হয়েছে। মেহের উন-নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের নিকট থেকে টেলিফোনে এমন খবর পেয়ে সেখানে বন্য প্রাণী সংরক্ষণের কাজের সহকর্মীদের পাঠানো হয়। পরে শিক্ষকদের নিয়ে প্রাণীটি পাশের জঙ্গলে অবমুক্ত করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by