দেশজুড়ে

কালো টাকার ছাড়ার প্রমাণ মিললে প্রার্থীতা বাতিল – ইসি রাশেদা

  প্রতিনিধি ৭ মার্চ ২০২৪ , ৭:৫৬:৪১ প্রিন্ট সংস্করণ

কালো টাকার ছাড়ার প্রমাণ মিললে প্রার্থীতা বাতিল - ইসি রাশেদা

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন নির্বাচনে কালো টাকার ছড়াছড়ির প্রমাণ পেলে তার প্রার্থীতা বাতিল করা হবে। তিনি বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনের প্রার্থী, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রিজাইডিং অফিসারদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা পরিষদ চেয়ারম্যানের পদের উপ-নির্বাচনে প্রার্থীদের বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগের সূত্র ধরে এ হুঁশিয়ারি দেন। তিনি আরও বলেন আচরণ বিধি না মেনে নির্বাচনের ব্যত্যয় করলে যে কোন মুহূর্তে নিবার্চন বন্ধ করে দেয়া হবে।নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচনে কোন প্রার্থী পেশি শক্তি ব্যবহার করলে কঠিন বিপদ হবে। আচরণ বিধি লঙ্ঘন করলে ভোট বন্ধ করা হবে। প্রয়োজনে প্রার্থীতা বাতিল করা হবে।

তিনি বলেন, নির্বাচনের দিন কেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে না। তবে সংবাদকর্মীরা সিসি ক্যামেরা হিসেবে কাজ করবে। বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের প্রার্থী, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রিজাইডিং অফিসারদের সাথে মতবিনিময় তিনি এসব কথা বলেন। নির্বাচনে টাকা দিয়ে ভোট কিনছে এবং পেশি শক্তি ব্যবহার করছে-প্রার্থীদের এমন অভিযোগের জবাবে নির্বাচন কমিশন বলেন, নির্বাচনে কালো টাকার ছড়াছড়ির প্রমাণ পেলে তার প্রার্থীতা বাতিল করা হবে।

জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মো. আরিফুর রহমাম মন্ডল, আঞ্চলিক নির্বাচন অফিসার দেওয়ার হেসেন, জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলামসহ ৬ জন চেয়ারম্যান প্রার্থী বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বরসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তার উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চেয়ারম্যান পদ থেকে আব্দুল লতিফ বিশ্বাস পদত্যাগ করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। নির্বাচন কমিশন আগামী ৯ মার্চ সিরাজগঞ্জ জেলা পরিষদ উপ-নির্বাচন দিনক্ষণ ধার্য করেন। নির্বাচনে জেলার মোট ৭টি পৌরসভা ৯টি উপজেলা পরিষদ ৮৩টি ইউনিয়নের মোট ১১শ ৯৬ জন মেয়র চেয়ারম্যান ও মেম্বরগণ ইভিএম পদ্ধতিতে সকাল ৮ থাকে বেলা ২ টা পর্যন্ত ভোট প্রয়োগের সুযোগ পাবেন।

আরও খবর

Sponsered content

Powered by