দেশজুড়ে

করোনা ভাইরাসের উপস্বর্গ নিয়ে ১জনের মৃত্যু ১৬টি বাড়ির ৬০টি পরিবারকে লকডাউন

  প্রতিনিধি ৮ এপ্রিল ২০২০ , ৬:৫১:৫৫ প্রিন্ট সংস্করণ

আগৈলঝাড়া(বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় উপজেলার বাগধা ইউনিয়ন পরিষদ সংলগ্ন পূর্ব বাগধা গ্রামের জ্বর, গলাব্যাথা ও শ্বাসকষ্ট নিয়ে করোনা ভাইরাসের উপস্বর্গ নিয়ে বুধবার  দুপুরে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। 
স্থানীয় একাধীক সূত্রে  ও বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি জানায়, উপজেলার বাগধা ইউনিয়ন পরিষদ সংলগ্ন পূর্ব বাগধা গ্রামের সোহরাব হোসেন মিয়ার ছেলে গোল্ডেন লাইন পরিবহনের সুপারভাইজার আলী আকবর (৩৮) মঙ্গলবার ঢাকা থেকে জ্বর, কাশি ও সর্দি নিয়ে অসুস্থ অবস্থায় বাড়িতে আসে। গতকাল বুধবার দুপুরে আলী আকবর করোনা ভাইরাসের উপস্বর্গ নিয়ে বাড়িতে বসে মৃত্যুবরন করে। তার মৃত্যুর খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, থানা অফিসার ইনচার্জ মো. আফজাল হোসেন, বাগধা ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি তার বাড়িতে অবস্থান করে ১৬টি বাড়ির প্রায় ৬০টি পরিবারকে লকডাউন করে দেয়। 
উপজেলা ৫০শয্যা হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার বখতিয়ার আল মামুন বলেন, আলী আকবর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন কিনা তা নিশ্চিত করতে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হবে। তবে প্রাথমিকভাবে করোনায় আক্রান্তদের ক্ষেত্রে যেভাবে দাফন কাফনের ব্যবস্থার নিয়ম আছে সেভাবেই আলী আকবরকে দাফন করা হবে। 
থানা অফিসার ইনচার্জ মো. আফজাল হোসেন জানান, করোনা সন্দেহে সরকারী নিয়ম অনুযায়ি ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে দাফন কাফনের ব্যবস্থা নিশ্চিত করা হবে।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশান ইসলাম বলেন, বুধবার বিকেলে পূর্ব বাগধা গ্রামে গিয়ে অত্যান্ত কঠোরতার মধ্য দিয়ে মৃত আলী আকবরের দাফন কাফনের ব্যবস্থা করানো হয়েছে। এসময় বাগধা গ্রামের অন্তত ১৬টি বাড়ির ৬০টি পরিবারকে লকডাউন করা হয়েছে। আলী আকবরের জানাজা নামাজ শেষে আগৈলঝাড়া ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে দাফন করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by