দেশজুড়ে

খুলনায় আরও ১৭ মৃত্যু, শনাক্তের হার ৪৯.৫৭

  প্রতিনিধি ২৭ জুন ২০২১ , ২:৪০:৩৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

খুলনার তিন হাসপাতালে করোনাভাইরাস ও এর উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ১২ জন, খুলনা জেনারেল হাসপাতালে দুইজন ও গাজী মেডিকেল হাসপাতালে তিন জনের মৃত্যু হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মুখপাত্র ডা. সুহাস হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ১২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৯ জন এবং উপসর্গ নিয়ে ৩ জন মারা গেছেন। এ ছাড়া হাসপাতালে ১৬০ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে রেডজোনে ৯৬ জন, আইসিইউ’তে ১৯ জন, এইচডিইউতে ২০ এবং ইয়ালো জোনে ২৫ জন ভর্তি রয়েছেন। তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪৩ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৯ জন।

গাজী মেডিকেলের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া হাসপাতালে ৮৮ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে আইসিইউতে ৬ জন ও এইচডিইউতে ৫ জন রয়েছেন। হাসপাতালের পিসিআর মেশিনে ২৫ জনের নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে বলেও জানান তিনি।

খুলনা জেনারেল হাসপাতালের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় দুইজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ৬৮ জন চিকিৎসাধীন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে মোট ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৩৬ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ২০১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১২৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ৯৩ জন, যশোরে ৮ জন, সাতক্ষীরায় ৩ জন, নড়াইলের একজন, পিরোজপুরের একজন ও ঝিনাইদহের একজন রয়েছেন।

নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৯ দশমিক ৫৭ শতাংশ। গতকাল শনিবার এই হার ৩৭ দশমিক ৯০ শতাংশ ছিল বলেও জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by