ঢাকা

গোপালগঞ্জে মোদির সফর ঘিরে টুঙ্গিপাড়া ও ওড়াকান্দিতে গৃহায়ণ ও গণপূর্ত সচিবের পরিদর্শন

  প্রতিনিধি ১৪ মার্চ ২০২১ , ৮:১৩:৫৮ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ও কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুরবাড়ি পরিদর্শন করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার।

রোববার দিনব্যাপী গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার এসব স্থান পরিদর্শন করে কাজের অগ্রগতি পযর্বেক্ষণ করেছেন।

এ সময় তারা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সে বঙ্গবন্ধু ভবন, লাইব্রেরী ভবন, বকুল তলা উন্মুক্ত মঞ্চসহ সমাধিসৌধ কমপ্লেক্সের শোভা বর্ধন এবং ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী ওড়াকান্দির ঠাকুরবাড়ি হেলিকপ্টার অবতরণের জন্য নির্মাণাধীন হেলিপ্যাড, হেলিপ্যাড থেকে ঠাকুরবাড়ি যাওয়ার জন্য নির্মাণাধীন রাস্তা, বিশ্রামের জন্য বিশ্রামগার, সড়ক সংস্কার সহ বিভিন্ন চলমান উন্নয়নমূলক কর্মকান্ড ঘুরে দেখেন। সেই সাথে স্থানীয় কর্মকর্তাদের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার বলেন, আগামী ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গোপালগঞ্জের এসব স্থান পরিদর্শনের কথা রয়েছে। ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে আমরা সকল বিভাগ সমন্বিতভাবে কাজ করে যাচ্ছি। আগামী ১৭ থেকে ২৭ মার্চ পর্যন্ত ঢাকাসহ সারা দেশে উৎসব মুখর পরিবেশে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হবে। বিশেষ করে নরেন্দ্র মোদি যে সব স্থানে যাবেন সেসব স্থান আমরা পরিদর্শন করছি।

এ সময় গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ আবুল খায়ের, তত্ত্ববধায়ক প্রকৌশলী মশিউর রহমান, জেলা নির্বাহী প্রকৌশলী অমিত কুমার বিশ্বাস, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ এহসানুল হক, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান মো. সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, অফিসার ইনচার্জ এফএম নাসিম, উপজেলা প্রকৌশলী ফয়সাল আহমেদ, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, ওড়াকান্দি ঠাকুর পরিবারের অন্যতম সদস্য ও কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর (হিল্টু), কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোক্তার হোসেন, সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (গাজীপুর), মোঃ রাসেল শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্র নাথ রায়, কাশিয়ানী থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান, উপজেলা প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান, ৮ নং ওড়াকান্দি ইউপি চেয়ারম্যান বদরুল আলম সহ জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

এর আগে সকালে গৃহায়ন ও গণপূর্ত সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার সহ অন্যান্য কর্মকর্তাদেরকে সাথে নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ শেষে ’৭৫-এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনাসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

আরও খবর

Sponsered content

Powered by