দেশজুড়ে

বাড়িতে চলছে বাবার দাফনের প্রস্তুতি, পরীক্ষাকেন্দ্রে হৃদয়

  প্রতিনিধি ৩ মার্চ ২০২৪ , ৩:৩৮:২০ প্রিন্ট সংস্করণ

বাড়িতে চলছে বাবার দাফনের প্রস্তুতি, পরীক্ষাকেন্দ্রে হৃদয়

হৃদরোগে আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) মালয়েশিয়ায় মারা গেছেন বাবা মো. সাদ্দাম শেখ (৪০)। বাড়িতে চলছে মরদেহ দাফনের প্রস্তুতি। এমতাবস্থায় রোববার (৩ মার্চ) তার ছেলে হৃদয় এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

মাগুরার মহম্মদপুর সদর উপজেলার ধোয়াইল আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হৃদয়। পরীক্ষা দিচ্ছে সদরের সরকারি আর.এস.কে.এইচ ইনস্টিটিউশন মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে। প্রয়াত সাদ্দাম শেখ মহম্মদপুর সদরের ধোয়াইল উত্তরপাড়া গ্রামের মো. রফিক শেখের ছোট ছেলে।

কেন্দ্রসচিব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম নাসিরুল ইসলাম বলেন, হৃদয়ের বাবার মৃত্যুর বিষয়টি আমরা আজ সকালে জেনেছি। সবার সঙ্গে বসে পরীক্ষা দিলে তার জন্য ভালো হবে, এটা ভেবে বিশেষ কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা চেয়েছিলাম, সে সবার সঙ্গে স্বাভাবিকভাবে পরীক্ষা দিক। সে এক হাতে রুমাল দিয়ে বারবার চোখ মুছছিল। আর অন্য হাতে পরীক্ষার খাতায় লিখেছে।

পরীক্ষা শেষে হৃদয় বলে, বাবা আমাকে অনেক ভালোবাসতেন। তিনি চাইতেন, আমি যেন পড়ালেখা করে অনেক বড় হই। তাই এই অবস্থায় পরীক্ষায় অংশ নিয়েছি। বাবার আত্মাকে আমি কষ্ট দিতে চাই না।

এক ভাই ও এক বোনের মধ্যে হৃদয় বড়। তার মা শিরিনা গৃহিণী।

মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পলাশ মন্ডল বলেন, বাবাকে হারানো যে কারো জন্য কষ্টদায়ক। তারপরেও এসএসসি পরীক্ষার্থী হৃদয় বাবা হারানোর কষ্ট নিয়ে পরীক্ষায় অংশ নিয়েছে। আমরাও তার পরীক্ষার সময় যতটা সম্ভব পাশে থাকার চেষ্টা করেছি।

আরও খবর

Sponsered content

Powered by