চট্টগ্রাম

চকরিয়ায় পাউবোর বেড়িবাঁধ সংস্কারে সার্ভে জরিপ

  প্রতিনিধি ১২ এপ্রিল ২০২১ , ৬:১৪:২৭ প্রিন্ট সংস্করণ

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় উপক‚লীয় ক্ষতিগ্রস্ত পোল্ডার সমূহের বেডিবাঁধ জরুরী ভিত্তিতে সংস্কার ও পূনর্বাসন করার লক্ষে সার্ভের মাধ্যমে জরিপ কাজ পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ড কক্সবাজার নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী। গত রবিবার দুপুরে নির্বাহী প্রকৌশলী উপজেলার উপকূলীয় মাতামুহুরী নদীর তীরবর্তী বদরখালী ইউনিয়নের সাতডালিয়া ও কোনাখালী ইউনিয়নস্থ কাইজ্জারডিয়া এলাকায় বন্যায় কবলিত পাউবো’র ক্ষতিগ্রস্ত বেডিবাঁধ ও পোল্ডার সমূহের সার্ভে কাজ পরিদর্শন করেন ।

এসময় উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ড কক্সবাজার বদরখালী পওর বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ইসতিয়াক নয়ন, বদরখালী পওর শাখার উপ-সহকারী প্রকৌশলী মো. জামাল মোরশেদ ও বদরখালী পওর শাখার সার্ভেয়ার মো. মাসুদ রানা। পাউবো’র ক্ষতিগ্রস্থ বেডিবাঁধ ও পোল্ডার পরিদর্শনকালে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী বলেন, বিভিন্ন পয়েন্টে পানি উন্নয়ন বোর্ড প্রকল্প বাস্তবায়ন করলেও পর্যাপ্ত অর্থ বরাদ্দ সংকটের কারণে ঝুঁকিপূর্ণ এলাকায় কাজ করা সম্ভব হচ্ছেনা।

তবে মাতামুহুরী নদীর তীরবর্তী পানি উন্নয়ন বোর্ডের অধীনস্থ চকরিয়া উপজেলার ক্ষতিগ্রস্ত বেডিবাঁধ ও পোল্ডার সমূহের পূনর্বাসন জন্য ইতিমধ্যে নতুন করে ডিজাইন ডাটা তৈরির করার লক্ষে সার্ভে করা হয়েছে।তিনি বলেন, জনগনের দুর্ভোগ লাগবের স্বার্থে তিনি দ্রুতসময়ে ক্ষতিগ্রস্ত বেডিবাঁধ ও পোল্ডারের মেরামতের জন্য প্রয়োজনীয় অর্থবরাদ্দ নিশ্চিত করতে মন্ত্রণালয়ে চাহিদাপত্র প্রেরণ করা হয়েছে। অর্থবরাদ্দ পেলে আগামী বর্ষা মৌসুমের পূর্বেই ক্ষতিগ্রস্থ ভাঙ্গন সংস্কার করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by