চট্টগ্রাম

চট্টগ্রামে ঝটিকা থেকে গ্রেপ্তার ১০, আওয়ামী লীগের শান্তি সমাবেশ

  প্রতিনিধি ১৩ নভেম্বর ২০২৩ , ৭:১৭:৩৩ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে ঝটিকা থেকে গ্রেপ্তার ১০, আওয়ামী লীগের শান্তি সমাবেশ

বিএনপি’র ডাকা চতুর্থ দফা অবরোধের দ্বিতীয় দিনেও চট্টগ্রামে ঝটিকা মিছিল অব্যাহত রেখেছে বিএনপি। এদিন ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ডে ও চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে মিছিল পিকেটিং করেছে বিএনপির নেতাকর্মীরা। তাছাড়া নগরের বিভিন্ন পয়েন্টেও যথারীতি ঝটিকা মিছিল করেছে দলটি। অপরদিকে নগরী এবং উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে অবস্থান নিয়ে শান্তি সমাবেশ করেছে আওয়ামী লীগ।

অবরোধকে কেন্দ্র করে মহানগর বিএনপির আরো ১০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছে বায়েজিদ থানা বিএনপির পরিবেশ বিষয়ক সম্পাদক আবদুর রহিম, বেগম খালেদা জিয়া মুক্তি মঞ্চের চট্টগ্রাম মহানগর সদস্য সচিব মোহাম্মদ আলমগীর, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড যুবদল নেতা মোহাম্মদ আতিকুর রহমান, এনায়েত বাজার ওয়ার্ড যুবদল নেতা মোঃ ফারুক, দেলোয়ার হোসেন, মোঃ সোহাগ, পূর্ব বাকলিয়া ওয়ার্ড যুবদল নেতা মো. ইউনুস সহ ১০ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে বিএনপি।

এদিকে অবরোধের সমর্থনে রবিবার সকালে চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ শাহ আলমের নেতৃত্বে নগরীর মুরাদপুর ষোলশহর এলাকায় বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করে। এছাড়া মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর আলম দুলালের নেতৃত্বে দেওয়ান হাট এলাকায় বিএনপির বিক্ষোভ মিছিল, বহদ্দারহাট আরকান সড়কে চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য আনোয়ার হোসেন লিপুর নেতৃত্বে চাঁন্দগাও থানা যুবদলের বিক্ষোভ মিছিল, কালামিয়া বাজার ও বাহাত্তর পুল এলাকায় এম আই চৌধুরী মামুনের নেতৃত্বে বাকলিয়া থানা বিএনপির মিছিল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর নেতৃত্বে নগরীর লালদীঘির পাড়, সিনেমা প্যালেস মোড় এলাকায় মহানগর স্বেচ্ছাসেবক দলের মিছিল, পাহাড়তলী ডিটি রোডে মহানগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে পাহাড়তলী থানা যুবদলের মিছিল, অক্সিজেন কুয়াইশ সড়কে বায়েজিদ থানা যুবদলের মিছিল, আরাকান সড়কে চান্দগাঁও থানার যুবদলের মিছিল, চান্দগাঁও থানা ছাত্রদলের আহ্বায়ক আব্দুর রহমান আলফাজের নেতৃত্বে সিএন্ডবি এলাকায় চান্দগাঁও থানা ছাত্রদলের বিক্ষোভ মিছিল, পূর্ব ষোলশহর ওয়ার্ড যুবদলের মিছিল, বিসিক শিল্প এলাকায় চাঁন্দগাও ওয়ার্ড যুবদলের মিছিল, বন্দর টিলায় ৩৯ নং ওয়ার্ড যুবদলের মিছিল, কামরুল হাসান আকাশের নেতৃত্বে খুলশী থানার ইউএসটি, ফয়েজ লেক, খুলশী রোডে মিছিল এবং রবিবার সন্ধ্যায় দুই নম্বর গেইট মোড়, পলিটেকনিক ও শের শাহ এলাকায় মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক সাইফুল ইসলামের নেতৃত্বে মশাল মিছিল করে নেতাকর্মীরা।

তাছাড়া চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের আহ্বায়ক রবিউল হোসেন রবি ও সদস্য সচিব কামরুদ্দিন সবুজের নেতৃত্বে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে মিছিল ও সড়ক অবরোধ, রবিবার রাত্রে বোয়ালখালীতে চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দল অবরোধের সমর্থনে মশাল মিছিল ও ঢাকা চট্টগ্রাম মহাসড়কে সীতাকুন্ড উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা সড়ক অবরোধ ও মিছিল করে।

অন্যদিকে নগরীর গুরুত্বপূর্ণ সকল পয়েন্টে এবং উপজেলায় শান্তি সমাবেশ করেছে আওয়ামী লীগ এবং তাদের অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহ।

আরও খবর

Sponsered content

Powered by