চট্টগ্রাম

চট্টগ্রামে দুই যুবকের যাবজ্জীবন

  প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২৩ , ৬:২০:৫৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে দুই যুবকের যাবজ্জীবন

চট্টগ্রাম নগরীতে ছিনতাই করতে গিয়ে একজনকে খুনের দায়ে দুই অভিযুক্তকে যাবজ্জীবন কারাদন্ডসহ অর্থদন্ড দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম ৩য় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিন এই রায় দেন। দন্ডিত দুই যুবক হলেন নগরীর কোতোয়ালী থানার জয়নগর ১ নম্বর গলির আহমদ মিয়ার বাড়ির আবু ছিদ্দিকের ছেলে মো. হাছান এবং বায়েজিদ থানার আতুরার ডিপু মৃধা পাড়া জহির সওদাগরের বাড়ির স্থায়ী বাসিন্দা এবং ঝালকাঠির নলছিটি থানার বারই এলাকার স্থায়ী বাসিন্দা নগরীর ডবলমুরিং থানাধীন হাজীপাড়া জাহাঙ্গীর কলোনীর মো. আসসাফ আলীর ছেলে আবু বক্কর খান রাজু।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৪ সালের ১৩ আগস্ট রাত ১২টার দিকে ফার্মেসি বন্ধ করে নগদ টাকা নিয়ে বাসায় ফেরার পথে একটি সিরাজদৌলা রোডে অটোরিকশায় করে এসে চার ছিনতাইকারী তাদের উপর হামলা করে। এসময় কাজলকে ছুরিকাঘাত করে হাতে থাকা ব্যাগসহ ২৭ হাজার টাকা ছিনিয়ে নেয়। এসময় কাজলের বুকের বাম পাশে ছুরিকাঘাত করে ছিনতাইকারীরা।

এসময় কাজল চৌধুরী ভাই উজ্জল চৌধুরীকে ছুরিকাঘাতে গুরুতর আহত করা হয়। পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাজল চৌধুরী মারা যান। এ মামলায় আসামীদের বিরুদ্ধে দন্ডাদেশ দিয়েছে আদালত।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর দুলাল চন্দ্র দেবনাথ জানান, কাজল চৌধুরী হত্যা মামলায় ৩০২ ধারার অভিযোগ প্রমানিত হওয়ায় দুই আসামি হাছান ও রাজুকে যাবজ্জীবন কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়া ৩৯৪ ধারায় ১০ বছরের সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদন্ডে রায় দিয়েছেন। রায় ঘোষণার সময় হাছান উপস্থিত ছিলেন।

তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। অপর আসামি রাজু পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেপ্তারী পরোয়ানা জারি করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by