দেশজুড়ে

চট্টগ্রামে রেকর্ড ১৮ জনের মৃত্যু, শনাক্তও সর্বোচ্চ

  প্রতিনিধি ২৭ জুলাই ২০২১ , ৫:০১:৪৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ
 

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৮ জন মারা গেছেন। একই সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩১০ জন। জেলায় করোনা শনাক্ত হওয়ার এটিই সর্বোচ্চ মৃত্যু ও শনাক্তের রেকর্ড। সংক্রমণের হার ৩৯ শতাংশ; যা আগের দিন ছিল ৩৭ শতাংশ। গত রোববার ছিল ৩৯ শতাংশ।

আজ মঙ্গলবার জেলার সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো সর্বশেষ প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৮৯ জনের নমুনা পরীক্ষা করে ১ হাজার ৩১০ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষায় এটিও সর্বোচ্চ। এর আগে চট্টগ্রামে এত জনের নমুনা পরীক্ষা হয়নি।

শনাক্ত ব্যক্তিদের মধ্যে নগরের ৮৩৩ ও বিভিন্ন উপজেলার ৪৪৭ জন। জেলার আনোয়ারা উপজেলায় সর্বোচ্চ ৬৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছেন ৭৭ হাজার ৫২১ জন। এর মধ্যে নগরে মোট আক্রান্তের সংখ্যা ৫৮ হাজার ৩২৩ এবং অন্যান্য উপজেলার ১৯ হাজার ১৯৮ জন।

এ ছাড়া এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন ৯১৫ জন। এর মধ্যে নগরের ৫৫৪ এবং বিভিন্ন উপজেলার ৩৬১ জন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট আবদুর রব মাসুম সোমবার রাতে আজকের পত্রিকাকে জানান, চট্টগ্রামে ভারতীয় ডেলটা ধরন উপস্থিতি সবচেয়ে বেশি। এ ধরনটি দ্রুত ছড়াচ্ছে। পাশাপাশি আক্রান্ত রোগীদের কম সময়ের মধ্যে দুর্বল করে দিচ্ছে; বিশেষ করে বয়স্ক ব্যক্তিদের ঝুঁকি বাড়াচ্ছে ধরনটি।

আরও খবর

Sponsered content

Powered by