রাজধানী

চন্দ্রিমা উদ্যানে বিএনপি-পুলিশ সংঘর্ষ

  প্রতিনিধি ১৭ আগস্ট ২০২১ , ৫:১৮:৫৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া ও পাল্টা ধাওয়া শুরু হয়।। জানা গেছে, এ ঘটনায় বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ মঙ্গলবার বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিএনপির নবগঠিত কমিটির শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল। বেলা ১১টায় পূর্বনির্ধারিত কর্মসূচিতে অংশ নিতে চন্দ্রিমা উদ্যানে আসতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় সেখানে আগে থেকে অবস্থান নেওয়া পুলিশের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন তারা। পুলিশ ফাঁকা গুলি ও টিয়ারগ্যাস নিক্ষেপ করে।

আমান উল্লাহ আমান

আমান উল্লাহ আমান।  ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, বিএনপির নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে শহীদ জিয়ার কবর জিয়ারত করতে এলে পুলিশ বাধা দেয়। হঠাৎ রাবার বুলেট ছোড়ে এবং নেতা–কর্মীদের ধাওয়া দেয়। এতে উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল ইসলামসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

মহানগর উত্তর বিএনপির নেতা আমিনুল ইসলাম বলেন, আমরা অনুমতি নিয়েই কর্মসূচি অনুযায়ী জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানাতে যেতে চেয়েছি। কিন্তু পুলিশ তাতে বাধা দেয়। নেতাকর্মীরা ভেতরে যাওয়ার চেষ্টা করলে তারা অতর্কিত হামলা করেন।

আরও খবর

Sponsered content

Powered by