দেশজুড়ে

লক্ষ্মীপুরে “জাগো মানবতা ফাউন্ডেশনের” পানি ও স্যালাইন বিতরণ

  প্রতিনিধি ২৫ এপ্রিল ২০২৪ , ৭:১১:৪১ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুরে “জাগো মানবতা ফাউন্ডেশনের” পানি ও স্যালাইন বিতরণ

লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন “জাগো মানবতা ফাউন্ডেশনের” উদ্যোগে প্রচণ্ড তাপদাহে পথচারী, ড্রাইভার ও শ্রমিকদের মাঝে বিশুদ্ধ পানি এবং খাবার স্যালাইন বিতরণ করা হয়। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে চন্দ্রগঞ্জ ‍নিউ মার্কেটের সামনে ঢাকা-রায়পুর আঞ্চলিক মহাসড়কের পাশে “জাগো মানবতা ফাউন্ডেশনের” সদস্যরা প্রায় ৫শ জনের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ করেন।

এসময় ধনী, গরীব, রিক্সা-সিএনজি ড্রাইভার সাথে তাদের যাত্রীরা সকলেই তৃষ্ণা মেটানোর জন্য পানি ও স্যালাইন সংগ্রহ করে। এসময় উপস্থিত ছিলেন, “জাগো মানবতা ফাউন্ডেশনের” সভাপতি ও চন্দ্রগঞ্জ বাজার ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব মোহাম্মদ হাছান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহেদ হোসেন, প্রচার সম্পাদক মেহেদী হাসান স্বপন, যুগ্ম ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক মো. নাছির আলম রিমন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. শাহাদাত হোসেনসহ আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক মোহাম্মদ আলাউদ্দিন, মহিন উদ্দিন লিঠন, ইমরান হোসেন ও ছাত্রনেতা মো. রাব্বাী,।

সার্বিক বিষয়ে তদারকি করেন যুক্তরাষ্ট্র প্রবাসী “জাগো মানবতা ফাউন্ডেশনের” সাধারণ সম্পাদক মোহাম্মদ ফয়সাল।বাজারে উপস্থিত ক্রেতা-বিক্রেতারা, শ্রমিক, ড্রাইভার, সাধারণ পথচারীসহ এই প্রচণ্ড গরমের কারণে ভেদাভেদ ভুলে ছোট বাচ্চা থেকে শুরু বয়োবৃদ্ধরাও পানি ও স্যালাইন সংগ্রহণ করে। উপস্থিত অনেকেই জানান, এই ধরনের উদ্যোগ বিত্তশালীদের আরো আগে নেওয়ার দরকার ছিল, কিন্তু তারপরেও “জাগো মানবতা ফাউন্ডেশন”কে ধন্যবাদ সবার আগে এই ধরনের একটি মানবিক কার্যক্রম গ্রহণ করার জন্য।

এ বিষয়ে “জাগো মানবতা ফাউন্ডেশনের” সভাপতি মোহাম্মদ হাছান জানান, “ জাগো মানবতা ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী সংগঠন, ২০০৬ সালে এই সংগঠন ১ম কার্যক্রম আরম্ভ করে। এরপরে করোনা থেকে শুরু করে সকল প্রাকৃতিক দুর্যোগে এই সংগঠন কাজ করে। বর্তমানে সারা দেশে প্রচণ্ড তাপদাহের কারণে জন জীবন বিপন্ন, তাই আমরা পানি শূন্যতা পূরণের জন্য বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করি।”

আরও খবর

Sponsered content

Powered by