বাংলাদেশ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী কাল, দিনব্যাপী কর্মসূচি ঘোষণা

  প্রতিনিধি ৩ জানুয়ারি ২০২৪ , ৬:২৩:৩৬ প্রিন্ট সংস্করণ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী কাল, দিনব্যাপী কর্মসূচি ঘোষণা

ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী কাল বৃহস্পতিবার। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ‘স্মার্ট বাংলাদেশ, উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান’ প্রতিপাদ্য নির্ধারণ করে কর্মসূচি ঘোষণা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

লিখিত বক্তব্যে সাদ্দাম হোসেন বলেন, প্রতিবছর বাংলাদেশ ছাত্রলীগ তার প্রতিষ্ঠাবার্ষিকী নানারকম কর্মসূচি পালনের মাধ্যমে উদযাপন করে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে, সময়ের প্রয়োজনে বাংলাদেশ ছাত্রলীগ এবছরের যাবতীয় কর্মসূচি গ্রহণ করেছে ভিন্নভাবে। প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে নিয়মিত কর্মসূচির পাশাপাশি এবছর বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত করতে বাংলার মানুষ, ছাত্রসমাজ, তরুণ প্রজন্ম যে দৃঢ় প্রতিজ্ঞায় আবদ্ধ তার স্মারক হিসেবে এই শোভাযাত্রা আয়োজিত হবে।

তিনি বলেন, ছাত্রসমাজ, তরুণসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ শোভাযাত্রায় অংশগ্রহণ করে ৭ জানুয়ারি ‘ভোট উৎসবের জন্য’, ‘নৌকার জন্য’, ‘দেশরত্ন শেখ হাসিনার জন্য’ তাদের অকুণ্ঠ সমর্থন জানাবে।

ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী গৃহীত কর্মসূচি-

বৃহস্পতিবার সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টা ৩০ মিনিটে ধানমন্ডিস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও সকাল ৭টা ৪৫ মিনিটে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের প্রতিনিধিরা শ্রদ্ধা নিবেদন করবে।

সকাল ৮টায় ঢাবির কার্জন হলে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, সকাল ১০টায় অপরাজেয় বাংলার বর্ণাঢ্য শোভাযাত্রা ও সভা হবে। এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ‘সুবিধাজনক’ সময়ে ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পুনর্মিলনী আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর উত্তরের সভাপতি রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম, মহানগর দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক সজল কুন্ডু প্রমুখ উপস্থিত ছিলেন।

Powered by