বরিশাল

ঝালকাঠিতে আবাসিক এলাকায় ইটভাটা বন্ধের দাবিতে মানববন্ধন

  প্রতিনিধি ২৯ মে ২০২২ , ৫:৪৯:৩৯ প্রিন্ট সংস্করণ

ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠি সদর উপজেলাধীন পিপলিতা মেসার্স মেরী ব্রিক ফিল্ড ইট বাটা নির্মাণের কারণে এলাকার বাগান,বাড়ির গাছপালা ও ফসলাদি নষ্ট হওয়ায় উক্ত ইট বাটা অপসারণের দাবীতে সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলনে এ‍্যাডভোকেট খান শহীদুল ইসলাম ‍লিখিতো বক্তব্যে সাংবাদিকদের বলেন , আমার সালাম ও শুভেচ্ছা নিবেন । আমি নিম্ন স্বাক্ষর কারী এ্যাডভোকেট খান শহীদুল ইসলাম , পিতা মৃত কোবাত আলী খান , সাং উওর শিপলিতা , থানা ও জেলা ঝালকাঠি। আমার পৈত্রিক নিবাসের কিছু সম্পত্তি তথা প্রায় তিন বিঘা জমিতে সুপারি বাগান, ও নারকেল বা সৃজন করে সম্পত্তি ভোগ দখলে আছি। কিন্তু আমার ভোগদখলীয় সম্পত্তির পাশে গত ১০ বছর পূর্বে একই এলাকার আ: হাতেম জমাদ্দারের পুত্র মোঃ শহীদ তার স্ত্রী’র নামকরণে মেসার্স মেরী ব্রিক ফিল্ড নামে একটি ইট ভাটা নির্মাণ করেন। যার দুরত্ব আমার ভোগদখলীকৃতসম্পত্তি হতে ৩০/৪০ ফুট দূরত্বে। উক্ত ইট ভাটাটি আমার বাগান বাড়ির নিকটে হওয়ায় কয়লার আগুনের তাপে ও ধূয়ায় আমার সৃজিত বাড়ীর বাগানের সুপারি গাছ, কলাগাছ, নারিকেল গাছ,ও অন্যান্য ফসলাদি পুড়িয়া শেষ হয়ে গেছে ।

এ বিষয়টি ব্রিক ফিল্ডের মালিক শহীদ জমাদ্দারকে জানালে উহার প্রতিকার চাইলে তিনি তাতে কোন কর্ণপাত করছেন না এবং ক্ষতির কারণ মানতে রাজি হচ্ছেন না। বরং আমার সহিত দুর্ব্যবহার করে। আমার ও আমার অন্য ভাইয়ের বাগান বাড়িসহ পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের বসত বাড়ি ও বাগান , যা মেসার্স মেরী ব্রিক ফিল্ড এর জ্বলন্ত আগুনে পুড়িয়া কয়লা হইয়া যায় । ইহাতে আমার কয়েক লক্ষ টাকার গাছ পালা ও ফসলাদি সহ ও বসত বাড়ীর লোকজনের বিষাক্ত কয়লার গ্যাসে স্থানীয় বাসিন্দাদের জীবন বিপন্ন হওয়ার পথে ।

তিনি আরও বলেন,জাতির জাগ্রত বিবেক সাংবাদিক বন্ধুরা , আমি একজন আইনজীবি হিসেবে আইনের প্রতি শ্রদ্ধা রেখে উক্ত অন্যায় কাজের সমাধানের প্রচেস্টা করে আসছি।

আমি জেলা প্রশাসক মহোদয় বরাবর প্রতিকার চেয়ে আবেদন করছি । কিন্তু এখন পর্যন্ত কোন সুষ্ঠু সমাধান হয় নাই । তাই আমি আপনাদের স্নরণাপন্ন হয়েছি । আপনার প্রয়োজনে সরেজমিনে পরিদর্শন করে আমার ক্ষয় ক্ষতির বিষয়টি আপনাদের স্ব স্ব মিডিয়ায় তুলে ধরে আমাকে অপূরণীয় ক্ষতির হাত থেকে রক্ষা করতে সহায়তা করবেন।
পরিশেষে আপনাদের কাছে আমার অনুরোধ এই যে , পরিবেশের ভারসাম্য বজায় রাখার জন্যে সবুজ বৃক্ষাদি ও ফসলাদি রক্ষার্থে ইট বাটার আক্রমণ থেকে রক্ষা পেতে দেশ ও জাতির স্বার্থে আপনারা এগিয়ে আসবেন বলে আমার দৃঢ় বিশ্বাস । আপনারা মূল্যবান সময় ব্যয় করে সংবাদ সম্মেলনে উপস্থিত হওয়ায় আমি আপনাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধ্যবাদ জ্ঞাপন করছি ।

আরও খবর

Sponsered content

Powered by