বরিশাল

ঝালকাঠিতে লঞ্চে অগ্নিকান্ডে হতাহতদের উদ্ধার কাজে নিয়োজিতদের সংবর্ধনা

  প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২২ , ৭:৫৩:৫৫ প্রিন্ট সংস্করণ

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান ১০ লঞ্চে অগ্নিকান্ডে হতাহতদের উদ্ধার কাজে জীবনের ঝুঁকিনিয়ে মানবিক ও সাহসী ভূমিকা রাখায় স্থানীয় ট্রলার চালক, নদী তীরের বাসিন্দা ও রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যসহ ১৫ জনকে সংবর্ধনা দিয়েছে ঝালকাঠি প্রগতি লেখক সংঘ।

মঙ্গলবার রাতে ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে তাদের হাতে সম্মাননা ক্রেস্ট, নগদ অর্থ, ফুলের তোড়া ও মিষ্টি তুলে দেওয়া হয়। ঝালকাঠি প্রগতি লেখক সংঘের সভাপতি জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে লেখক, সাংবাদিক, উন্নয়নকর্মী, সমাজসেবক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণির মানুষ উপস্থিত ছিলেন।

সংগঠনের নেতৃবৃন্দ জানান, গত বছরের ২৩ ডিসেম্বর রাতে ঝালকাঠির সুগন্ধা নদীতে বরগুনাগামী এমভি অভিযান ১০ লঞ্চে অগ্নিকান্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪৮ জনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন শতাধিক যাত্রী। হতাহত যাত্রীদের উদ্ধার কাজে সর্বপ্রথম ঝাঁপিয়ে পড়েন নদী তীরের বাসিন্দা ও ট্রলার চালকরা। পাশাপাশি ঝালকাঠি যুব রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যরাও অংশ নেন উদ্ধার কাজে। জীবনের ঝুঁকিনিয়ে উদ্ধার কাজে অংশ নেওয়া মানবিক এ যোদ্ধাদের সম্মাননা দেওয়া হয়। এর মধ্যে পাঁচজন ট্রলার চালককে নগদ সহায়তা, ফুলের তোড়া, ক্রেস্ট ও মিষ্টি দেওয়া হয়।

এসময় সুগন্ধা নদী তীরের বাসিন্দা ও যুব রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যদের ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা দেওয়া গয় সংগঠনের পক্ষ থেকে। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি কাজী খলিলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক চিত্তরঞ্জন দত্ত, প্রবীণ সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু, বিশিষ্ট আইনজীবী নাসির উদ্দিন কবির, আক্কাস সিকদার, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আল আমিন বাকলাই, সুশাসনের জন্য নাগরিক সুজন’র জেলা শাখার সভাপতি ইলিয়াস সিকদার ফরহাদ ও প্রগতি লেখক সংঘের সাধারণ সম্পাদক প্রশান্ত দাস হরি।

আরও খবর

Sponsered content

Powered by