রংপুর

ঠাকুরগাঁওয়ে আখ রোপণ কার্যক্রম উদ্বোধন

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২০ , ৪:১৪:২৪ প্রিন্ট সংস্করণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও চিনিকলের ২০-২১ মৌসুমে আখ রোপণ কার্যক্রম উদ্বোধন করা হয়। মঙ্গলবার সদর উপজেলার চিলারং গ্রামে মৌসুমের উদ্বোধন করেন ঠাকুরগাঁও চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক সাখাওয়াৎ হোসেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন, চিনিকলের মহাব্যবস্থাপক (কৃষি) আবদুছ ছামাদ, মহাব্যবস্থাপক (কারখানা) নুরুল কবির, মহাব্যবস্থাপক (অর্থ) হুমায়ুন কবির, মহাব্যবস্থাপক (প্রশাসন) সাইফুল ইসলাম, ডিজিএম (সম্প্র:) আবু রায়হান, ডিজিএম (সিপি) সুমন কুমার সাহা, সাবজোন প্রধান মহসিন আলম, শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি উজ্জল হোসেন, সাধারণ সম্পাদক এনাইত আলী উলুব্বী, আখ চাষী ইউনুস আলী, তোজাম্মেল হক, তোফাজ্জল হোসেন, আনোয়ার হোসেন প্রমুখ। এ সময় সদর উপজেলার চিলারং গ্রামের জাহাঙ্গীর আলম, সাদাকাশ ও বশির উদ্দিনের জমিতে ঈ-৪৬, ঈ-৩৫ ও ঈ-৩৬ জাতের আখ রোপণের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করা হয়।
২০-২১ মৌসুমে ৮ হাজার একর আখ রোপণের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়। যা গত বছরে ৫ হাজার ৬৫০ একর ছিল। চলতি মৌসুমে আখ মাড়াইয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৬৯ হাজার মে. টন। এতে চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৪ হাজার ৮৩০ মে. টন। আহরণের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে শতকরা ৭ শতাংশ। ঠাকুরগাঁও সুগার মিলের মিল জোন এলাকায় একযোগে ৫০টি কেন্দ্রের ৮০টি ইউনিটে একযোগে আখ রোপণ কার্যক্রমেরও উদ্বোধন করা হবে বলে জানান মিল কর্তৃপক্ষ।

আরও খবর

Sponsered content

Powered by