রংপুর

ঠাকুরগাঁওয়ে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য জমি ও ঘর প্রদান

  প্রতিনিধি ১৮ জুন ২০২১ , ৭:৪৯:১৭ প্রিন্ট সংস্করণ

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ জুন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। শুক্রবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের আয়োজনে প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে বক্তব্য দেন, স্থানীয় সরকারের উপ পরিচালক নুর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কামরুন নাহার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামকৃষ্ণ বর্মন, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, সহকারী কমিশনার (নেজারত, ট্রেজারি, স্থানীয সরকার, ত্রাণ ও পুনর্বাসন এবং গোপনীয় শাখা) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল কাইয়ুম খান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ, এক্সিকিউটিভ মেজিস্ট্রেট মাকসুদা আক্তার মাসু প্রমুখ।

জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ বাস্তবায়নে সারা দেশের ন্যয় ঠাকুরগাঁও জেলায় দ্বিতীয় পর্যায়ে মোট ২ হাজার ২৯৬টি সরকারি বাড়ি নির্মাণ করা হয়। এর মধ্যে সদর উপজেলার উদ্বোধনের জন্য প্রস্তুত রয়েছে ১শটি, বালিয়াডাঙ্গী উপজেলায় ৫৫০টি, রানীশংকৈল উপজেলায় ২৭৫টি, হরিপুর উপজেলায় ৪শ টি ও পীরগঞ্জ উপজেলায় ৪৮০টি বাড়ি। ২০ জুন রোববার সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের (দ্বিতীয় পর্যায়ের) উদ্বোধনী অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানান জেলা প্রশাসক।

Powered by