আইন-আদালত

তারেক-জোবায়দার দুর্নীতি মামলার রুল শুনানি ২৯ মে

  প্রতিনিধি ২০ এপ্রিল ২০২২ , ৬:০৪:৫৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

১৫ বছর আগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে দায়ের করা দুর্নীতির মামলার রুলের ওপর শুনানি পিছিয়েছে। আগামী ২৯ মে রুল শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট।

আজ বুধবার আসামিপক্ষের আইনজীবী কাইসার কামাল রুলের শুনানি মুলতবির আবেদন করলে বিচারপতি মো. নাজমুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. এজারুল হক আকন্দের বেঞ্চ এই দিন ধার্য করেন।

কায়সার কামাল হাইকোর্ট বেঞ্চকে জানান, রুলের ওপর যুক্তি উপস্থাপনের প্রস্তুতির জন্য তাদের সময় প্রয়োজন।

তবে, দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশিদ আলম খান এই আবেদনের বিরোধিতা করে বলেন, দীর্ঘ ১৫ বছর ধরে বিচারাধীন থাকায় এই রুলগুলোর দ্রুত শুনানি হওয়া দরকার।

এর আগে, মঙ্গলবার হাইকোর্টের বেঞ্চ এই রুলের ওপর শুনানির জন্য আজকের দিন ধার্য করেন।

২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর অবৈধভাবে ৪ কোটি ৮২ লাখ টাকার সম্পদ অর্জন ও তাদের সম্পদের বিবরণীতে তথ্য গোপনের অভিযোগে তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবায়দা রহমান ও তার মা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে কাফরুল থানায় মামলা করে দুদক।

অভিযুক্তদের দায়ের করা পৃথক রিট আবেদনের পর হাইকোর্ট একই বছর পৃথক রুল জারি করেন। ওই রুলে রাষ্ট্র ও দুদকের কাছে আদালত জানতে চান- কেন তৎকালীন জরুরি ক্ষমতা বিধির অধীনে মামলা দায়ের এবং মামলার কার্যক্রম শুরুকে অবৈধ ঘোষণা করা হবে না। একইসঙ্গে হাইকোর্ট মামলার বিচার কার্যক্রম স্থগিত করেন।

আরও খবর

Sponsered content

Powered by