বাংলাদেশ

তীব্র গরমের কারণে রেলের শিডিউল বিপর্যয়ের শঙ্কা নেই’

  প্রতিনিধি ১৫ এপ্রিল ২০২৩ , ৮:২৬:০১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

ঢাকাসহ সারাদেশে তীব্র তাপপ্রবাহে স্বাভাবিক গতিতে রেল চলাচল করতে পারছে না। আন্তঃনগর ট্রেনের গতি ৩০ কিলোমিটার কমানো হয়েছে। গতি কমানোর কারণে এবার ঈদে শিডিউল বিপর্যয়ের যে আশঙ্কা করা হচ্ছিল তা উড়িয়ে দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

সারাদেশে তীব্র তাপপ্রবাহে আন্তঃনগর ট্রেনের গতি ৩০ কিলোমিটার কমিয়ে ৭০ কিলোমিটার করা হয়েছে। ফলে ঈদ সামনে রেখে শিডিউল বিপর্যয়ের আশঙ্কা দেখা দিয়েছে। এ আশঙ্কা উড়িয়ে দিয়ে তিনি বলেছেন, গতি কমলেও শিডিউল বিপর্যয় হবে না। শিডিউল বিপর্যয় বলা হবে যখন কোনও দুর্ঘটনার জন্য ট্রেন দেরি করবে।

ঈদযাত্রায় যাতে বিনা টিকিটে কেউ ভ্রমণ করতে না পারে তার জন্য কমলাপুর ও বিমানবন্দর রেল স্টেশনে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা ও নজরদারি। বানানো হয়েছে অস্থায়ী বাঁশের গেট।

এ প্রসঙ্গে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, যাত্রীসেবার মান বাড়তে চাই আমরা। কোনও হয়রানি ছাড়া যেসব যাত্রীরা টিকিট কেটে যাবেন তারা যেন নিরাপদে যেতে পারে সেই চেষ্টা করে যাচ্ছি। সারাবছর রেলকে একটা সিস্টেমে আনতে চাইলেও ঈদের সময় সেটি ভেঙে পড়ে। কিন্তু এবার শতভাগ টিকিট অনলাইনে দেওয়া হয়েছে। এখন আর আগের চিত্র নেই।

ঈদ ২২ না ২৩ এপ্রিল হবে তা নিয়ে দোটানায় আছেন জানিয়ে মন্ত্রী বলেন, যদি ঈদ ২৩ এপ্রিল হয় তাহলে ২২ তারিখের টিকিট বিক্রি হবে। সেই বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

মন্ত্রী বলেন, এবার বাইরে থেকেই গেট করা হচ্ছে। যারা বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করতে চাইবেন তাদের বাইরে থেকেই আটকে দেওয়া হবে।

মন্ত্রী বলেন, এবার যেসব ত্রুটি-বিচ্যুতি হয়েছে তা আপনাদের ও আমাদের সোর্সের মাধ্যমে জানতে পেরেছি। এসব বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by