রংপুর

দুই নম্বর জমিতে এক নম্বর ফসল হয় না- ফয়জুল করীম

  প্রতিনিধি ৩০ অক্টোবর ২০২৩ , ৭:১০:৫৭ প্রিন্ট সংস্করণ

দুই নম্বর জমিতে এক নম্বর ফসল হয় না- ফয়জুল করীম

মানার গাছ লাগিয়ে আমের আশা করা যায় না। দুই নম্বর জমিতে এক নম্বর ফসল হয় না। দুই নাম্বার নেতার কাছে দেশ কখনো এক নম্বর হবে না, হতে পারে না। বাজেট করে একশ টাকার, গ্রামে পৌঁছে দশ টাকা। নব্বই টাকা চুরি, এ কথা আমার না, এ কথা সরকারের এক মন্ত্রীর। কুড়িগ্রামের উলিপুরে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

আজ সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় উপজেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের আয়োজনে পৌর শহর থেকে দেড় কিলোমিটার দুরে হ্যালিপ্যাড মাঠে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি রোধ, অথর্ব নির্বাচন কমিশন বাতিল ও জাতীয় সরকারের অধীনে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের দাবীতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম আরও বলেন, সরকার আজকে বিএনপির আন্দোলনকে নস্যাৎ করে ভাবছে বিজয় হয়ে গেছে। নিরস্ত্র মানুষের সাথে অস্ত্র দিয়ে যুদ্ধ করে বিজয় হলে সেটাকে কাপুরুষ বলা হয়। যদি আপনারা যুদ্ধ করতে চান, সরকারের কাছে যত অস্ত্র আছে তার অর্ধেক পরিমান অস্ত্র পাবলিকের কাছে দিয়ে তারপর যুদ্ধে নামেন, তারপর দেখা যাবে কার কাছে কত শক্তি আছে।

আপনি অস্ত্র দিয়ে নিরস্ত্র মানুষকে গুলি করবেন। আর ভাবছেন বিজয় গ্রহন করছেন, না সমস্যা আরো বৃদ্ধি করছেন। এই দিনে দিন নয়। এক মাঘে শীত যায়না। সামনে আরো বড় শীত আসতেছে। সেই দিন কম্বলও পাবেন ও লেপও পাবেন না। সেই সময় আসতেছে।
নিরপেক্ষ নির্বাচন বাংলাদেশে করতে হবে, দিতে হবে। তত্ত্বাবধায়ক সরকার বুঝিনা, কেয়ার টেকার সরকার বুঝি না। একটি নিরপক্ষে নির্বাচন চাই জাতীয় সরকারের অধীনে।

আপনি ১৪’র নির্বাচন, ১৮’র নির্বাচনের মত ২৪ সালের নির্বাচন করবেন তা হবে না। বাংলাদেশের জনগন প্রহসনের নির্বাচন, চুরি ও ডাকাতির নির্বাচন গ্রহন করবে না। তিনি সমাবেশে উপস্থিত সকলকে আগামী ৩ নভেম্বর ঢাকায় ইসলামী আন্দোলনের মহাসমাবেশে যোগদানের আহবান জানান।

ইসলামী আন্দোলনের উলিপুর থানা শাখার সভাপতি এসএম রিয়াজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন্দ, কুড়িগ্রাম-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় আর্ন্তজাতিক উপদেষ্টা ডা. আককাছ আলী সরকার, কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি মাও. নুরে আলম সিদ্দিকী, সহ-সভাপতি আব্দুল বাতেন সরকার, উপদেষ্টা ডা. আবুল কালাম আজাদ প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by