বাংলাদেশ

দেশে দৈনিক নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ

  প্রতিনিধি ২৭ মে ২০২০ , ৪:১৪:১৩ প্রিন্ট সংস্করণ

দেশে গত ২৪ ঘণ্টায় ৪৮টি ল্যাবে নভেল করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিনের সংগৃহীতসহ পরীক্ষা করা হয়েছে আট হাজারের কিছু বেশি নমুনা। তাতে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে এক হাজার ৫৪১ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ২২ শতাংশ। আজ বুধবার কোভিড-১৯-সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), বর্তমানে মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত, ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বুলেটিনে অধ্যাপক নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মোট সাত হাজার ৮৪৩টি নমুনা সংগ্রহ এবং আগের দিনেরসহ মোট আট হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে এ পর্যন্ত পরীক্ষা হয়েছে দুই লাখ ৬৬ হাজার ৭৫৬টি নমুনা।’

স্বাস্থ্য অধিদপ্তরের এ কর্মকর্তা জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৪৬ জন করোনা থেকে সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়েছে সাত হাজার ৯২৫ জন। এ ছাড়া শনাক্তের তুলনায় সুস্থতার হার ২০ দশমিক ৭ শতাংশ।

এ ছাড়া বুলেটিনে ডা. নাসিমা বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় আরো ২২ জন মারা গেছে। এ নিয়ে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৫৪৪ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৮ হাজার ২৯২ জন।

ডা. নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় যাঁরা মারা গেছেন, তাঁদের মধ্যে ২০ জন পুরুষ ও দুজন নারী।

আরও খবর

Sponsered content

Powered by