চট্টগ্রাম

মিরসরাইয়ে আবুল কালাম স্যারের মহানুভবতা

  প্রতিনিধি ৩০ জানুয়ারি ২০২৩ , ৬:৫৭:০১ প্রিন্ট সংস্করণ

আশরাফ ( চট্টগ্রাম) মিরসরাই:

একজন শিক্ষকের মহানুভবতা সমাজের জন্য শিক্ষনিয় হবে এটাই সাভাবিক। তবে বর্তমানে এমন মহানুভবতা বিরল হলেও মিরসরাইয়ের অবসর প্রাপ্ত শিক্ষক আবুল কালাম বিএসসি তার উজ্জল উদাহরণ হয়ে থাকবেন। অবসর প্রাপ্ত শিক্ষক আবুল কালাম বিএসসি গ্রামের মসজিদের জন্য দান করলেন ২৮শতক সম্পত্তি। যার মূল্য প্রায় অর্ধ কোটি টাকা।
জানাগেছে, মিরসরাইয়ের মায়ানী ইউনিয়নের দক্ষিণ সৈদালী আবুল কাশেম ভূঁইয়া জামে মসজিদের জন্য ২৮ শতক জমি তিনি দান করেন সাম্প্রতিক। তিনি মিরসরাই উপজেলার বামনসুন্দর উচ্চ বিদ্যালয় ও খৈয়াছরা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক।
মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আতিক উল্লাহ পারভেজ বলেন, সমাজের মানুষ যখন অন্যের জমি জবর দখল করছে। সামান্য জমির জন্য হত্যা হামলা মামলা করে সর্বশান্ত হচ্ছে তখনি আবুল কালাম স্যারদের মতো মানুষ নিজের কোটি টাকার সম্পত্তি মসজিদের জন্য দান করছেন। এটা অনেকের জন্য শিক্ষনিয়, তার মহানুভবতা অন্যদের জন্য অনুকরনীয় হয়ে থাকবে। অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক কালাম স্যারের স্ত্রীও একজন শিক্ষিকা ছিলেন। এছড়া বর্তমানে তার ৩ সন্তানও শিক্ষকতা পেশার সাথে জড়িত। প্রায় কয়েক দশক ধরে কালাম স্যারের পরিবার মিরসরাই উপজেলা জুড়ে শিক্ষার আলো ছড়িয়ে যাচ্ছেন। এমনকি মসজিদের জন্য জমি দান করে মহানুভবতার উদাহরণও হয়ে থাকবে এই পরিবার। মসজিদের জন্য জমি দান করায় মসজিদ কমিটি ও এলাকাবাসী উনার কাছে চির কৃতজ্ঞ থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by