দেশজুড়ে

পটিয়ায় লবন মিলে ভয়াবহ অগ্নিকান্ড, ২ কোটি টাকার ক্ষয়-ক্ষতি

  প্রতিনিধি ২২ মে ২০২১ , ৮:৫১:০৭ প্রিন্ট সংস্করণ

সঞ্জয় সেন, পটিয়া চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রামের পটিয়া পৌর সদরের ইন্দ্রপুল এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার বিকেলে সাড়ে ৫টার সময় ফাঁহাদ সল্ড ইন্ডাষ্ট্রিতে বিদ্যুৎ শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা প্রায় ২ ঘন্টা চেষ্টা করে সন্ধা সাড়ে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে পটিয়া পৌর সদরের ইন্দ্রপুল এলাকায় ফাঁহাদ সল্ড ইন্ডাষ্ট্রিতে থাকা ৭ হাজার কার্টুন প্যাকেট লবন, ৪ হাজার ৫’শ বস্তা ক্রাস লবন, ক্রুড লবন ৭ হাজার বস্তা আগুনে পুড়ে ছাঁই হয়ে যায়। ফায়ার সার্ভিসের পটিয়া, আনোয়ারা, বোয়ালখালী, লামার বাজারসহ মোট ৪টি ইউনিট প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এতে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ফাহাদ ইন্ডাষ্ট্রির মালিক মো. নাজিম উদ্দিন জানান,আগুনে লবন মিলটি সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে যায়। আগুন লাগার সাথে সাথে পটিয়া ফায়ার সার্ভিস আসলে ক্ষয়ক্ষতি অনেকটা কমে যেত। এ অগ্নিকান্ডে আমার প্রায় ২ কোটির টাকার ক্ষতি হয়েছে।

পটিয়া ফায়ার সার্ভিস এর কর্মকর্তা মনি ত্রিপুরা জানান, বিদ্যুৎ শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়। আগুন লাগার খবর পেয়ে দ্রুত ছুঁটে যায় ফায়ার সার্ভিসের একটি টিম। এরপর আগুনের লেলিখান শিখা বেড়ে যাওয়ায় আনোয়ারা, বোয়ালখালী, লামার বাজারসহ মোট ৪টি ইউনিট প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত করে বলা হবে বলে তিনি বলেন।

আরও খবর

Sponsered content

Powered by