আন্তর্জাতিক

পাকিস্তান সরকারকে ইমরানের ৬ দিনের আলটিমেটাম

  প্রতিনিধি ২৬ মে ২০২২ , ৩:২৫:১২ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান দেশটির সরকারকে নতুন নির্বাচনের জন্য আলটিমেটাম দিয়েছেন। তিনি পার্লামেন্ট ভেঙে দিয়ে ছয় দিনের মধ্যে এই নির্বাচনের তারিখ ঘোষণার দাবি জানিয়েছেন।

ইসলামাবাদের জিন্নাহ অ্যাভিনিউতে অনুষ্ঠিত ‘আজাদি মার্চ’-এ জনতার উদ্দেশে দেওয়া ভাষণে ইমরান খান এই আলটিমেটাম দেন। আজ বৃহস্পতিবার পাকিস্তানের সংবাদমাধ্যম জিওটিভি অনলাইন এবং দি এক্সপ্রেস ট্রিবিউন এই খবর প্রকাশ করেছে।

খাইবার পাখতুনখাওয়া থেকে ইসলামাবাদে পৌঁছাতে ৩০ ঘণ্টা সময় লেগেছে জানিয়ে জনসভায় পিটিআই চেয়ারম্যান বলেন, সরকার আমাদের আজাদি মার্চ ভণ্ডুল করার জন্য সব ধরনের কৌশল প্রয়োগ করেছে। তারা শান্তিপূর্ণ বিক্ষোভে কাঁদানে গ্যাস ছুড়েছে। আমাদের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে এবং বাড়ির প্রাইভেসি লঙ্ঘন করেছে। তবে আমি জাতিকে দাসত্বের ভয় থেকে মুক্ত হতে দেখেছি।

এর আগে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে রেড জোনে প্রবেশে করেছেন ইমরান খানের সমর্থকরা। বুধবার থেকে ইসলামবাদের ডি-চকে ইমরান খানের পৌঁছানোর অপেক্ষায় ছিলেন তারা।

বৃহস্পতিবার সকালে ইমরান খান সেখানে পৌঁছে নির্বাচনের তারিখ ঘোষণার জন্য সরকারকে ছয়দিনের সময় বেঁধে দেন। এরপর তার সমর্থকরা রেড জোনে প্রবেশ করেন।

আরও খবর

Sponsered content

Powered by