বরিশাল

পাথরঘাটায় বিনামূল্যে সবজি ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ

  প্রতিনিধি ১৮ এপ্রিল ২০২২ , ৫:১৬:৩৫ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

পবিত্র রমজান মাসে অসহায় ও দরিদ্র মানুষের কথা চিন্তা করে বরগুনার পাথরঘাটায় বিনামূল্যে সবজি ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করার ভিন্ন এক আয়োজন করেছে সেচ্ছাসেবী মেহেদী হাসান সিকদার। দ্রব্যমূল্যের লাগামহীন এই বাজারে বিনামূল্যে বিভিন্ন পণ্য বিতরণ করার পাশাপাশি করোনাকালীন সময়ে মানসিক ভারসাম্যহীনদের দুবেলা পেটপুরে খাওয়ার আয়োজন করে অনেক প্রসংসনীয় হয়েছেন তিনি।

সোমবার বেলা এগারোটার দিকে পাথরঘাটা বাজার থেকে শাক-সবজি ফলমূল সহ নিত্য-প্রয়োজনীয় পন্য কিনে পাথরঘাটার জিরো পয়েন্ট শেখ রাসেল স্কয়ারে একটি ব্যানার সাঁটিয়ে হ্যান্ড মাইক হাতে নিয়ে ফ্রি তে নিয়ে যাওয়ার জন্য অসহায় ও দরিদ্র মানুষকে আহ্বান জানাচ্ছেন।

সরেজমিন থেকে দেখা যায় অনেক হতদরিদ্র, অসহায় মানুষেরা তাদের প্রয়োজন অনুযায়ী আলু, শসা, শাক-সবজি নিয়ে নিচ্ছেন। উপকার ভোগীরা জানান, বাজারে বাজার করতে গেলে দাম জিগ্গেস করে ফিরে আসতে হয়। কিন্তু মেহেদী সিকদার এখনে আমাদেরকে বিনামূল্যে দিয়ে দিচ্ছে। এক উপকার ভোগী জানান আমি একটু বেশিই নিছি, কারন আমার পাশে মা থাকে। এ থেকে তাকেও কিছু দেবো।

এবিষয়ে স্বেচ্ছাসেবী মেহেদী হাসান সিকদার ভোরের দর্পনকে বলেন, যারা সামর্থবান রয়েছে তারা বাজার ব্যাগ ভরে পন্য ক্রয় করতে পারে। কিন্তু অনেক অসহায় মানুষ কষ্ট করে কোন মতে খেয়ে রোযা রাখছে। এই বিষয় গুলো দেখে আমি আমার বন্ধু-বান্ধব দের সহায়তা নিয়ে বিনামূল্যে এগুলো বিতরণের ব্যাবস্থা করেছি। আশাকরি সামর্থ্যবান ব্যাক্তিরা বাজার থেকে নিজে ক্রয়ের সময় কিছু অতিরিক্ত পন্য কিনে এখানে রাখলে যাদের প্রয়োজন তারা এখান থেকে নিয়ে নিতে পারবে। পুরো রমজান মাস জুড়ে এখানে এ ব্যাবস্থা চালু থাকবে বলে জানান মেহেদী হাসান সিকদার।

পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির ভোরের দর্পনকে জানান, বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের সামাজিক কাজ করে যাচ্ছে মেহেদী হাসান সিকদার। আমরাও উপজেলা পরিষদের পক্ষ থেকে তাকে যথাসম্ভব এ কাজে সহযোগিতা করবো।

 

আরও খবর

Sponsered content

Powered by