দেশজুড়ে

১৭ কেজির পাঙাশ বিক্রি হলো ২২ হাজার টাকায়

  প্রতিনিধি ২১ অক্টোবর ২০২৩ , ৪:২৫:৫৪ প্রিন্ট সংস্করণ

১৭ কেজির পাঙাশ বিক্রি হলো ২২ হাজার টাকায়

বরগুনার আমতলীর পায়রা নদীতে শুক্রবার (২০ অক্টোবর) সন্ধ্যায় এক জেলের বড়শিতে ধরা পড়েছে ১৭ কেজি ওজনের পাঙাশ মাছ। পরে মাছটি বিক্রি হয়েছে ২২ হাজার টাকায়। 

আড়ৎদার মো. ফোরকান চৌকিদারের ভাষ্য মতে, এটিই পায়রা নদী থেকে পাওয়া এ বছরের সেরা পাঙাশ। তিনি বলেন, এ বছর এত বড় সাইজের পাঙাশ আর বাজারে আসেনি। মাছটি এক নজর দেখার জন্য অনেকেই ভিড় জমিয়েছিল।

জানা গেছে, আরপাঙ্গাশিয়া গ্রামের বালিয়াতলী গ্রামের সেরাজুল নামে এক জেলে শুক্রবার বিকেলে পায়রা নদীতে বড়শি ফেলে মাছের জন্য অপেক্ষা করতে থাকেন। সন্ধ্যা ৭টার সময় বড়শিতে মাছ আটকে গেলে তুলতে গিয়ে দেখেন বিশাল আকারের এক পাঙাশ। মাছটি তুলে বিক্রির জন্য ওই রাতেই আমতলী মাছ বাজারের ভাই ভাই মৎস্য আড়তে নিয়ে আসেন। সেখানে এনে মিটারে ওজন দিয়ে দেখেন মাছটির ওজন ১৭ কেজি। আড়ৎদার মাছটি ভাগা দিয়ে ২২ হাজার টাকায় বিক্রি করেন।

জেলে সেরাজুল জানান, এ বছর নদীতে মাছের আকালের মধ্যে বড়শিতে এত বড় পাঙাশ পেয়ে অনেক খুশি হয়েছি। আল্লাহর কাছে লাখো শুকরিয়া।

আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সর্দার জানান, জেলেরা বিভিন্ন সময় অবরোধ সঠিকভাবে পালন করায় নদী সাগরে অনেক বড় সাইজের মাছ পাওয়া যাচ্ছে। এটা জেলেদের জন্য অনেক সুখবর।

আরও খবর

Sponsered content

Powered by