বরিশাল

পাথরঘাটায় যুব রেডক্রিসেন্টের তিন দিন ব্যাপী প্রশিক্ষণ ও কর্মশালা

  প্রতিনিধি ৩ নভেম্বর ২০২১ , ৬:০২:২৫ প্রিন্ট সংস্করণ

সাকিল আহমেদ, পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটায় যুব রেড ক্রিসেন্টের আয়োজনে যুব ও সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে পাথরঘাটা আনোয়ার হোসেন মাধ্যমিক বিদ্যালয়ে তিন দিনের প্রশিক্ষণ ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে বারোটার দিকে প্রশিক্ষণ শেষে ছাত্র-ছাত্রীদের সনদপত্র বিতরণ করা হয়ে।

যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবী আল আমিন ফোরকান ভোরের দর্পনকে জানান, যুব ও সহশিক্ষা কার্যক্রম এর জন্য উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ ও কর্মশালার আয়োজন করেছি। এরমধ্যে পাথরঘাটা আনোয়ার হোসেন মাধ্যমিক বিদ্যালয়ে তিন দিন ব্যাপী প্রশিক্ষণ ও কর্মশালা শেষে ছাত্র-ছাত্রীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে।

 

 

তিনি আরো জানান, এই কর্মশালা ও প্রশিক্ষণে ছাত্র-ছাত্রীদের রেড ক্রিসেন্ট এর জন্ম ইতিহাস, প্রাথমিক চিকিৎসা ,ক্ষত ও তার প্রতিকার, শক- ফিট-মূর্ছা-অজ্ঞান, রক্ত পাত ও তার প্রতিকার, হাড় ভাঙা, পরিবহন, অগ্নিনির্বাপক ইত্যাদি সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হয়।

জেলা যুব রেড ক্রিসেন্ট ট্রেইনার আবদুর রহমান সজিব ও সাজনিন আরা প্রিয়াঙ্কা ছাত্র-ছাত্রীদের প্রশিক্ষণ দিয়েছে। এই সময় উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা যুব রেড ক্রিসেন্ট এর সেচ্ছাসেবক আল আমিন ফোরকান, সাইফুল ইসলাম রাজু, যুবায়ের, শামীম,আবু হেনা রানা, নাজমুল হৃদয়, নাজনিন, বেলাল, হেলাল প্রমুখ।

আনোয়ার হোসেন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার ভোরের দর্পনকে জানান, এই তিন দিনের প্রশিক্ষণ কর্মশালায় শিক্ষার্থীরা অনেক কিছু শেখাচ্ছে যা ওদের বাস্তব জীবনে অনেক কাজে দেবে।

 

আরও খবর

Sponsered content

Powered by