দেশজুড়ে

পুরস্কৃত হলেন বার্জার তরুণ শিল্পী প্রতিযোগিতার ২৮তম আসরের বিজয়ীরা

  প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২৩ , ৮:১২:২৬ প্রিন্ট সংস্করণ

পুরস্কৃত হলেন বার্জার তরুণ শিল্পী প্রতিযোগিতার ২৮তম আসরের বিজয়ীরা

রাজধানীর গুলশান ক্লাবে ২২ অক্টোবর অনুষ্ঠিত হলো ২৮তম বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান। দেশের উদীয়মান চিত্রশিল্পীদের উৎসাহ দেয়ার লক্ষ্যে ১৯৯৬ সাল থেকে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের আয়োজনে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়ে আসছে।

প্রতিযোগিতায় এবছর ‘জার্নি বাই বাস’ শীর্ষক চিত্রকর্মের জন্য প্রথম স্থান অধিকার করেছেন ‘মো: ইমতিয়াজ ইসলাম’। দ্বিতীয় স্থান অধিকার করেছেন ‘মো: আশরাফুল আলম’ এবং তৃতীয় স্থান অধিকার করেছেন ‘আরিফুল ইসলাম বাচ্চু’। এছাড়াও ‘আহসানা নাসরীন হক অঙ্গনা’, ‘রাকিব শান্ত’, ও ‘সহদেব বিশ্বাস’ যথাক্রমে ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ স্থান অধিকার করেছেন।

এবারের আসর সফলভাবে সম্পন্ন করার জন্য বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, ‘প্রতিবছরের মতো এবারও আমরা তরুণ চিত্রশিল্পীদের দুর্দান্ত কিছু চিত্রকর্ম দেখতে পেয়েছি। আমার বিশ্বাস, সমাজের ক্যানভাসে এই শিল্পীদের সৃজনশীলতার সাহসী স্ট্রোকগুলো ছড়িয়ে দিবে অনুপ্রেরণার উৎস। তাঁদের রঙেই আমরা শিখবো জীবন উদযাপনের মন্ত্র।’  

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার মো: মহসীন হাবিব চৌধুরী বলেন, “তরুণ চিত্রশিল্পীদের এই সৃজনশীলতার রঙে দূর হবে সকল কুসংস্কার। বার্জারের পক্ষ থেকে কৃতজ্ঞতা আমাদের পুরো আর্টিস্ট কমিউনিটির প্রতি, যাঁরা ২৭ বছর ধরে আমাদের এই আয়োজনের পাশে আছেন।’

প্রতিযোগিতার বিচারকমন্ডলীর চেয়ারপার্সন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন বলেন, “প্রতিযোগিতার বিচারক হিসেবে কাজ করতে যেয়ে আবারও প্রমাণ পেয়েছি যে, বাংলাদেশের শিল্পীরা অত্যন্ত মেধাবী এবং সম্ভাবনাময়। মেধাবী এই শিল্পীদের জন্য চমৎকার একটি প্ল্যাটফর্ম তৈরি করে দেয়ার বার্জারের উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। প্রতিযোগিতার এবারের ২৮তম আয়োজন-সহ আমরা এখন পর্যন্ত বার্জারের এই প্ল্যাটফর্ম থেকে পুরস্কৃত করেছি দেড় শতাধিক শিল্পীকে, যা বাংলাদেশের আর্ট সেক্টরে নিঃসন্দেহে সুদূরপ্রসারী ইতিবাচক প্রভাব রাখবে বলে আমার বিশ্বাস।”

এ বছর প্রতিযোগিতায় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন ছাড়াও বিচারক হিসেবে আরও দায়িত্ব পালন করেন প্রিন্টমেকিং বিভাগের চেয়ারপারসন আসমিতা আলম শাম্মী, অঙ্কন ও চিত্রায়ণ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ ইকবাল আলী, কারুশিল্প বিভাগের চেয়ারপারসন মোহা. জাহাঙ্গীর হোসেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা (অঙ্কন ও চিত্রায়ণ) বিভাগের সহকারী অধ্যাপক নাজমুন নাহার কেয়া এবং শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির ডিপার্টমেন্ট অব ফাইন আর্টস-এর অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো: মাইদুল ইসলাম খান।

অনুষ্ঠানে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড-এর পক্ষে আরও উপস্থিত ছিলেন চিফ মার্কেটিং অফিসার তানজিন ফেরদৌস আলম এবং অন্যান্য কর্মকর্তারা।

আরও খবর

Sponsered content

Powered by