দেশজুড়ে

ঝালকঠিতে করোনা প্রতিরোধে বিনা মূল্যে হোমিওপ্যাথিক ওষুধ বিতরন

  প্রতিনিধি ২৯ মে ২০২০ , ৬:৫২:১৭ প্রিন্ট সংস্করণ

ঝালকাঠি প্রতিনিধি : করোনাভাইরাসের সংক্রমন ঠেকাতে মানবদেহে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ঝালকাঠিতে বিনা মূল্যে হোমিওপ্যাথিক ঔষধ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা দুপুরে শহরের বারচালা প্রাঙ্গনে টেলিকনফারেন্সে কর্মসূাচির উদ্বোধন করেন সাবেক শিল্পমন্ত্রী সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু । রক্তকমলেশ্বর শিবমন্দির ও কেন্দ্রীয় কালিবাড়ি পরিচালনা পরিষদ বিনা মূল্যে ঔষধ বিতরণ কর্মসূচির আয়োজন করে।প্রথমদিনে চারশত মানুষের মধ্যে ঔষধ বিতরণ করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে আমির হোসেন আমু বলেন, সারা বিশ্বে করোনাভাইরাস বা কোভিড ১৯ এর সংক্রমনের যে অবস্থা তাতে আমাদের দীর্ঘদিন এর সাথে লড়াই করে জিততে হবে। মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পেলে করোনার সাথে লড়াই করে টিকে থাকা সহজ হবে। তাই বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড আর্সেনিক এ্যালব-৩০ ওষুধটির অনুমোদন দিয়েছে।

তিনি আরও বলেন হোমিওপ্যাথিক ওষুধের সুবিধা হলো এ ওষুধ খেলে হয় উপকার হবে, না হলে কোন ক্ষতি হবে না। বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. খান সাইফুল্লাহ পনির, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল, জেলা আওয়ামী লীগ নেতা খসরু নোমান, মেজবা উদ্দিন খান শাহীন, জেলা ছাত্রলীগ সভাপতি শফিকুর রহমান, কালিবাড়ি মন্দির কমিটির সভাপতি বিপুল চন্দ্র চক্রবর্ত্তী, সাধারণ সম্পাদক প্রনব কুমার নাথ ভানু, সহসভাপতি যুগল পাল, যুগ্ম সম্পাদক ডা. পরিতোষ হালদার ও অনুপ বোস এবং সাংস্কৃতিক সম্পাদক উদয় শংকর । ডাত্তার পরিতোষ হালদার জানান, আর্সেনিক এ্যালব-৩০ ওষুধটি প্রতিদিন সকালে দাঁত ব্রাশ করার একঘন্টা আগে অথবা পরে চারটি করে একবার তিনদিন খেতে হবে। এ ফাইল ওষুধ ঘরের চার-পাঁচজন মিলে খাওয়া যাবে।

আরও খবর

Sponsered content

Powered by