বাংলাদেশ

প্রতিদিন কেজিতে ৩ টাকা করে বাড়ছে পেঁয়াজের দাম

  প্রতিনিধি ১০ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:২১:৩৪ প্রিন্ট সংস্করণ

প্রতিদিন কেজিতে ৩ টাকা করে বাড়ছে পেঁয়াজের দাম

গত মাসের মাঝামাঝিতে প্রতি কেজি পেঁয়াজ ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হলেও  মাসের ঠিক শেষের দিকে এসে প্রতি কেজি পেঁয়াজের দাম সেঞ্চুরি হাঁকায়। এরপর সেই পেঁয়াজের দাম ১০৫ থেকে ১১০-এর মধ্যে ছিল। এমনকি গতকাল সেই পেঁয়াজের দাম কেজিতে ১২০ টাকা ওঠে। অথচ আজ তা ১৩০ টাকায় গিয়ে ঠেকেছে। কিন্তু মাত্র ১৫ দিনের ব্যবধানে কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে মোটামুটি ৫০ টাকা। এতে গড়ে প্রতিদিন কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ৩ টাকার বেশি।

আজ  রাজধানীর বিভিন্ন বাজারে প্রতি কেজি পেঁয়াজ ১৩০ টাকায় বিক্রি হয়েছে। ব্যবসায়ীরা বলছে, মুড়িকাটা পেঁয়াজ একেবারেই শেষের দিকে হওয়ায়,  পেঁয়াজের সরবরাহ কমেছে বাজারে।  এই দাম বাড়তি আরও কয়েক দিন থাকবে। কিছুদিন পর হালি পেঁয়াজ উঠতে শুরু করলে দাম অনেক কমে যাবে।

পেঁয়াজের এমন হঠাৎ বাড়তি দামের বিষয়ে বিক্রেতা আলমগীর হোসেন বলেন, পাইকারি বাজারেই পেঁয়াজের দাম গতকাল থেকে বেড়েই  যাচ্ছে। গতকাল কারওয়ান বাজারেই দাম পড়েছে প্রতি কেজি ১০৫ থেকে ১১০ টাকা। এরপর আছে পরিবহন খরচ, রাস্তা খরচ, দোকান খরচ। সব মিলিয়ে আজ পেঁয়াজ ১২০/১৩০ টাকায় খুচরা বাজারে বিক্রি হচ্ছে।

এক সপ্তাহ আগে পাইকারি বাজার থেকে পেঁয়াজ কেনা পড়তো ৮০/৮৫ টাকা, ঠিক তখন আমরা খুচরা দোকানে ১০০/১০৫ টাকায় বিক্রি করেছি। কিন্তু গতকাল থেকে দাম বেড়ে যাওয়ায় আর পারছি না।

আরও খবর

Sponsered content

Powered by