ঢাকা

গোপালগঞ্জে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পক্ষে বন্যার্তদের খাবার বিতরণ

  প্রতিনিধি ২৩ আগস্ট ২০২০ , ৯:১৮:৪৬ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পক্ষে বন্যার্তদের খাবার বিতরণ
গোপালগঞ্জে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পক্ষে বন্যার্তদের খাবার বিতরণ

গোপালগঞ্জ জেলা প্রতিনিধি : দেশজুড়ে প্রাণঘাতী করোনা (কোভিড-১৯) ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় হিমশিম খাচ্ছে দেশের মানুষ। তার ওপর অকস্মাৎ বন্যায় দেশের নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় দিশেহারা স্বল্প আয়ের খেটে খাওয়া মানুষ। নদীমাতৃক বাংলাদেশের প্রায় সকল জেলার নিম্নাঞ্চল বন্যায় প্লাবিত হয়ে তলিয়ে গেছে মাঠ-ঘাট, ঘর-বাড়ি সহ বিভিন্ন স্থাপনা।
দেশের বিভিন্ন অঞ্চলের ন্যায় গোপালগঞ্জের বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চল ইতোমধ্যেই বন্যার পানিতে তলিয়ে গেছে। গোপালগঞ্জে বন্যাকবলিত মানুষের কষ্টের কথা বিবেচনা করে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দীপক চন্দ্র তালুকদারের দিক নির্দেশনায় বঙ্গবন্ধু’র জন্ম ভূমি ও তাঁর সুযোগ্য কন্যা, মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়ায় এবং সদর উপজেলায় দুইটি অত্যাধুনিক পানি বিশুদ্ধকরণ মোবাইল ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের মাধ্যমে বন্যাকবলিত মানুষের মাঝে নিরাপদ খাবার পানি সরবরাহ করা অব্যাহত রেখেছে। সেই সাথে পানি নিতে আসা মানুষের মাঝে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটও বিনামূল্যে বিতরণ করা চলমান রয়েছে। আর এ কাজের তদারকিতে বন্যাকবলিত উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীগণ মাঠপর্যায়ে সরাসরি নিয়োজিত রয়েছেন।
গোপালগঞ্জে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পক্ষে বন্যার্তদের খাবার বিতরণগোপালগঞ্জে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পক্ষে বন্যার্তদের খাবার বিতরণ
রোববার (২৩ আগস্ট) সকালে স্বাস্থ্যবিধি মেনে গোপালগঞ্জ সদর উপজেলার হরিদাসপুর ইউনিয়নের খাগাইল বাজার এলাকায় মোবাইল ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট এর মাধ্যমে  বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করা হয়েছে।
এসময় সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী রতন কুমার সাহা নিজে উপস্থিত থেকে বন্যাকবলিত মানুষের মাঝে নিরাপদ খাবার পানি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করেন।
গোপালগঞ্জ জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দীপক চন্দ্র তালুকদার গণমাধ্যমকে জানান, যতোদিন বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হবে ততোদিন বন্যাকবলিত মানুষের মাঝে নিরাপদ খাবার পানি ও বিশুদ্ধকরণ ট্যাবলেট বিনামূল্যে বিতরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by