চট্টগ্রাম

লঙ্ঘন করেছে আচরণবিধি, পিটিয়েছে সাংবাদিক

  প্রতিনিধি ৩০ নভেম্বর ২০২৩ , ৬:০৪:৫২ প্রিন্ট সংস্করণ

লঙ্ঘন করেছে আচরণবিধি, পিটিয়েছে সাংবাদিক

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে সরকার দলীয় প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী মনোনয়নপত্র জমা দিতে এসে আচরণবিধি লংঘন করেছে এবং সে বিষয়ে প্রশ্ন করায় সাংবাদিকদের ওপরও চড়াও হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে সাড়ে ১১ টার দিকে রিটার্নিং অফিসারের কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়ে বেরিয়ে আসার পর তিনি সাংবাদিকদের মুখোমুখি হন।
এ সময় ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সাংবাদিক রাকিব উদ্দিন আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে প্রশ্ন করলে রাকিবকে ধাক্কা দিয়ে সরিয়ে হুমকি-ধমকি দিতে থাকেন তিনি। এ সময় তিনি অকথ্য ভাষায় গালিগালাজ করেন সাংবাদিকদের। একইসাথে সাংবাদিকদের কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নিয়ে মারধর শুরু করে প্রার্থীর নেতা-কর্মীরা। তারা মাছরাঙা ও দেশ টেলিভিশনের মাইক্রোফোন ও ট্রাইপড ভেঙ্গে ফেলেন। এ সময় দুই সাংবাদিক আহত হন।

মারধরের শিকার সাংবাদিক রাকিব উদ্দিন বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী ৫ জনের বেশি নেতা-কর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার সুযোগ নেই। তিনি অনেক নেতা-কর্মী নিয়ে আসেন রিটার্নিং অফিসারের কার্যালয়ে। এ নিয়ে প্রশ্ন করায় আমার ওপর হামলা করেন এবং মাইক্রোফোন কেড়ে নিয়ে ফেলে দেন। তিনি আমাকে দেখে নেওয়ারও হুমকি দিয়েছেন।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছে সাংবাদিকরা মৌখিক অভিযোগ দিলে সিসি ক্যামেরার ফুটেজ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। এ সময় তিনি ভুক্তভোগী সাংবাদিককে লিখিত অভিযোগ দিতে বলেন।

আরও খবর

Sponsered content

Powered by