ঢাকা

বঙ্গবন্ধুর সমাধিতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম এমপির শ্রদ্ধা

  প্রতিনিধি ৮ নভেম্বর ২০২১ , ৬:৩২:০০ প্রিন্ট সংস্করণ

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, এমপি। ছবিঃ দৈনিক ভোরের দর্পণ।

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো. তাজুল ইসলাম, এমপি।

বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারযোগে সোমবার সকালে টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ শেষে তিনি ‘৭৫ -এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনায়, বঙ্গবন্ধু’র সুযোগ্য কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন। পরে বঙ্গবন্ধু ভবনে সংরক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে তিনি স্বাক্ষর করেন।

এরপর সকাল সাড়ে ১০টায় টুঙ্গিপাড়া অডিটরিয়ামে গোপালগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শাহিদা সুলতানা’র সভাপতিত্বে টুঙ্গিপাড়া এবং কোটালীপাড়ার জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তাদের সাথে উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, এমপি। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা-২ আসনের মাননীয় সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার। এছাড়াও বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা আ. লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, কোটালীপাড়া উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আয়নাল হক, টুঙ্গিপাড়া উপজেলা আ. লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান মো. সোলায়মান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, সাবেক উপজেলা চেয়ারম্যান মো. ইলিয়াছ হোসেন সরদার, কোটালীপাড়া পৌর মেয়র হাজী কামাল হোসেন প্রমুখ।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে এমপি শেখ সালাউদ্দিন জুয়েলের সহধর্মিণী মিসেস সাহানা ইয়াসমিন সম্পা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশীদ খান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান, মাননীয় মন্ত্রীর একান্ত সচিব (যুগ্ম-সচিব) মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী, গোপালগঞ্জ জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, পৌর মেয়র কাজী লিয়াকত আলী, জেলা গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কাজী মোহাম্মদ আবু হানিফ, জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক, জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দীপক চন্দ্র তালুকদার, জেলা গণপূর্তের নির্বাহী প্রকৌশলী অমিত কুমার দেব, নির্বাহী প্রকৌশলী (পিএনডি) কাশেফ আমিনুর রহমান, কোটালীপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান মজিবুর রহমান হাওলাদার, টুঙ্গিপাড়া উপজেলা নিবার্হী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম, অফিসার ইনচার্জ কে এম সুলতান মাহমুদ, বিশিষ্ট শিল্পপতি ও ঠিকাদার হাজী কামাল সিকদার, টুঙ্গিপাড়া পৌর আ. লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত বাঘিয়া নদীতে এলজিডি কর্তৃক নির্মিত ঘাটলা, পাটগাতির ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট, নবনির্মিত পাটগাতি বাসস্ট্যান্ড পরিদর্শন করেন।

 

 

 

আরও খবর

Sponsered content

Powered by