দেশজুড়ে

বরিশালে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় আটক ২

  প্রতিনিধি ১৮ মার্চ ২০২৪ , ৭:২৮:৫৮ প্রিন্ট সংস্করণ

বরিশালে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় আটক ২

বরিশাল জেলার হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জামাল মাঝি (৫৫) কে কুপিয়ে হত্যার ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি। নিহতের লাশ ময়না তদন্তের জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নেয়া হয়েছে।

নিহতের স্ত্রী আখিনুর বেগম বলেন, এর আগেও তিনবার জামাল মাঝিকে হত্যার পরিকল্পনায় তার উপর হামলা চালানো হয়। তার ঘর বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। গত পরশু রাতে জামাল মাঝির উপর হামলার পর তিনি নিখোঁজ হন। পরে গত শনিবার তার ক্ষত বিক্ষত লাস উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার, রেজওয়ান আহমেদ বলেন, হিজলা মেহ্বন্দিগঞ্জ এলাকায় দীর্ঘদিন থেকে বর্তমান এমপি পঙ্কজ নাথ ও সংরক্ষিত আসনের এমপি ড. শাম্মি আহমেদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ চলছে। এ হত্যার ব্যাপারে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।এরই অংশ হিসেবে জামালের বাড়ির অদূরে মেঘনার একটি চরে সয়াবিন ক্ষেতে তার রক্তাক্ত লাশ পাওয়া যায়।

নিহত জামাল স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথের অনুসারী ছিলেন। এখানে সংরক্ষিত আসনের এমপি ডা শাম্মি আহমেদের অনুসারীদের সাথে এদের বিরোধ ছিল দীর্ঘদিনের। তিনি আরও জানান, স্থানীয় আধিপত্য বিস্তার নিয়ে দুই এমপির সমর্থকরা গত দুই বছর যাবত মুখোমুখি অবস্থানে আছেন। দ্বাদশ সংসদ নির্বাচনের পর এ অবস্থা আরও ভয়ংকর হয়েছে। এক সপ্তাহ আগে নিহত জামাল মাঝির ঘরে আগুন ও পরিবারের সদস্যদের কুপিয়েছিল প্রতিপক্ষরা।

উল্লেখ্য: নিহত জামাল মাঝি ধুলখোলার পালপাড়া গ্রামের মৃত কাদের মাঝির ছেলে। মেঘনা তীরে তার মাছঘাট রয়েছে। মাছের ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে চেয়ারম্যান জামাল ঢালীর সঙ্গে তার প্রকাশ্যে বিরোধ ছিল। কিছুদিন আগে নিহতের মাছঘাটের পাশে আরেকটি ঘাট স্থাপন করেন চেয়ারম্যান জামাল।

আরও খবর

Sponsered content

Powered by