আন্তর্জাতিক

বাংলাদেশ সফরে আসছেন সৌদি যুবরাজ

  প্রতিনিধি ১ নভেম্বর ২০২২ , ৫:১৩:৩৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

আগামী বছরের শুরুর দিকে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বাংলাদেশে আসছেন। মঙ্গলবার (১ নভেম্বর) অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, রিয়াদের ডিজিটাল সিটির ক্রাউন প্লাজা হোটেলে ৩০ ও ৩১ অক্টোবর যৌথ কমিশনের সভা হয়। এটি বাংলাদেশ-সৌদির মধ্যে ১৪তম যৌথ কমিশন সভা ছিল।

সভায় অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খান জানান, সৌদি যুবরাজকে বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশা করা হচ্ছে, সৌদি যুবরাজ বাংলাদেশে সফর করবেন। এ সফর দু’দেশের সম্পর্ক বাড়াতে ভূমিকা রাখবে।

তিনি বলেন, জরুরি ভিত্তিতে বাণিজ্যিকভাবে এলএনজি সরবরাহ ও ইস্টার্ন রিফাইনারি ইউনিট-২ প্রকল্পে বিনিয়োগ ও সহযোগিতার আশ্বাস দিয়েছে সৌদি আরব।

যৌথ কমিশন সভায় বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দুটি সমঝোতা স্বারক সই হয়। এর মধ্যে একটি নৌ পেশাজীবীদের মধ্যে প্রশিক্ষণ, নিয়োগসহ সম্ভাব্য সব ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার জন্য বাংলাদেশ নৌ পরিবহন মন্ত্রণালয় এবং সৌদির যোগাযোগ মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক এবং অপরটি হলো এফবিসিসিআই, বাংলাদেশ এবং ফেডারেশন অব সৌদি চেম্বার অ্যান্ড কমার্সের মধ্যে জয়েন্ট বিজনেস কাউন্সিল গঠনে সমঝোতা স্মারক। এতে করে দু’দেশের মধ্যে বাণিজ্য বৃদ্ধি পাবে।

 

আরও খবর

Sponsered content

Powered by