দেশজুড়ে

বাগেরহাটে স্বামী-স্ত্রী করোনায় আক্রন্ত, ১১টি বাড়ি অবরুদ্ধ

  প্রতিনিধি ১৭ জুন ২০২০ , ১:৫৫:৩০ প্রিন্ট সংস্করণ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারী উপজেলায় ঢাকা থেকে ফেরা গার্মেন্টস কর্মী দম্পতি’র শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার (১২ মে) সকালে চিতলমারী উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ উপজেলার কলাতলা ইউনিয়নের চরচিংগুড়ি গ্রামে আক্রন্ত ওই দম্পিতি’র বাড়িসহ আশেপাশের ১১টি বাড়ি অবরুদ্ধ ঘোষণা করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছে। আক্রান্ত দম্পতির শরীরে উপসর্গ না থাকায় বাড়িতে রেখেই তাদের চিকিৎসা দেবে স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ ওই দম্পতির সংষ্পর্শে আসা পরিবারের শিশুসহ দশজনের নমুনা সংগ্রহ করছে। ১১ মার্চ ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই দম্পতি’র শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এই দম্পতির বয়স কুড়ি থেকে পঁচিশ বছর।

চিতলমারী উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. মারুফুল আলম জানান, করোনা ভাইরাসে আক্রান্ত গার্মেন্টস কর্মী এই দম্পতি গত ৯ মে ঢাকা থেকে পাশ্ববর্তী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক আত্মীয়ের বাড়িতে ওঠেন। পরদিন ওইখানের প্রতিবেশিরা তাদের ফেরার বিষয়টি স্থানীয় স্বাস্থ্য বিভাগকে জানালে টুঙ্গিপাড়া স্বাস্থ্য বিভাগ তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার ল্যাবে পাঠায়। পরীক্ষার রিপোর্ট আসার আগেই সোমবার বিকেলে তারা টুঙ্গিপাড়ার ওই আত্মীয়দের বাড়ি থেকে নিজ বাড়ি চিতলমারীতে চলে আসেন।

গতকাল ১১ মে ল্যাবের পরীক্ষায় এই দম্পতির শরীরে করোনা পজেটিভ হয়। গোপালগঞ্জের টুঙ্গিপাড়া স্বাস্থ্য বিভাগের মাধ্যমে খবর পেয়ে মঙ্গলবার সকালে সেখানে গিয়ে আক্রান্ত ওই বাড়িটিসহ আশেপাশের ১১ টি বাড়ি অবরুদ্ধ করে লাল পতাকা টাঙিয়ে দিয়েছি।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মামুন হাসান জানান, করোনা ভাইরাসে আক্রান্ত ওই দম্পতিকে পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। এদের শরীরে করোনা ভাইরাসের যেসব উপসর্গ থাকার কথা তার কোনটাই নেই। তারা দুজনই সুস্থ স্বাভাবিক রয়েছেন। তাদের বাড়িতে রেখে চিকিৎসা দেয়া হবে। এই দুজনের সংষ্পর্শে আসা শিশুসহ দশজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনার ল্যাবে পাঠানো হবে।

আরও খবর

Sponsered content

Powered by