দেশজুড়ে

বাগেরহাটে ৪টি আসনে ৬ প্রার্থীর মনোয়নপত্র বাতিল

  প্রতিনিধি ৪ ডিসেম্বর ২০২৩ , ৭:২৭:১২ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে ৪টি আসনে ৬ প্রার্থীর মনোয়নপত্র বাতিল

বাগেরহাটের ৪টি আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৩০জন মনোনয়নপত্র জমা দিলেও যাচাই-বাছাইতে বাতিল হয়ে গেছে ৬ জনের মনোয়নপত্র।

সোমবার (৪ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. খালিদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।চ

জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, বাগেরহাট-১ আসন থেকে জমা দেওয়া বাংলাদেশ কংগ্রেস পার্টির কাজী রবিউল ইসলামের মনোয়নপত্র ঋণ খেলাপির দায়ে বাতিল করা হয়েছে।

এ ছাড়াও বাগেরহাট-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী এস এম আজমল হোসেনের সমর্থিত ভোটারের নকল স্বাক্ষর, জাতীয় পার্টির হাজরা সহিদুর ইসলামের ঋণ খেলাপি ও তৃণমূল বিএনপির মরিয়ম সুলতানা দেউলিয়া প্রতিষ্ঠানের ঋণে সাক্ষী থাকার কারণে। বাগেরহাট-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী শেখ নিজাম উদ্দিনের মনোনয়নপত্রে সমর্থিত ভোটারের স্বাক্ষর নকল থাকায় এবং বাগেরহাট-৪ আসন থেকে মনোনয়নপত্র অসম্পূর্ণ থাকায় স্বতন্ত্র প্রার্থী এম আর জামিল হোসাইনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বাগেরহাট-১ (চিতলমারী, ফকিরহাট ও মোল্লাহাট) আসনে বৈধ মনোনয়ন রয়েছে আওয়ামী লীগের শেখ হেলাল উদ্দিন এমপি, জাতীয় পার্টির মো. কামরুজ্জামান, জাকের পার্টির শেখ গোলাম ফারুক চান, তৃণমূল বিএনপির মাহফুজুর রহমান, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্টের (বিএনএম) মঞ্জুর হোসেন শিকদার, ন্যাশনাল পিপলস পার্টির বাসুদেব গুহ ও বাংলাদেশ কংগ্রেসের আতাউর রহমান আতিকী। উল্লেখ্য, বাংলাদেশ কনগ্রেস পার্টি থেকে একজন ঢাকা ও একজন বাগেরহাটে মনোনয়নপত্র জমা দিয়েছিল।

বাগেরহাট-২ (কচুয়া-বাগেরহাট সদর) আসনে বৈধ মনোনয়ন রয়েছে আওয়ামী লীগের শেখ তন্ময় এমপি, জাকের পার্টির খান আরিফুর রহমান এবং বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্টের (বিএনএম) সোলায়মান শিকদার।

বাগেরহাট-৩ আসনে (মোংলা-রামপাল) আসনে বৈধ মনোনয়ন রয়েছে আওয়ামী লীগের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি, জাতীয় পার্টির মো. মনিরুজ্জামান মনি, জাসদের শেখ নুরুজ্জামান মাসুম, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্টের (বিএনএমম) সুব্রত মন্ডল, বাংলাদেশ কংগ্রেসের মফিজুল ইসলাম গাজী, তৃনমূল বিএনপির মি. ম্যানুয়েল সরকার, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারাদার।

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে বৈধ মনোনয়ন রয়েছে আওয়ামী লীগের এইচ এম বদিউজ্জামান সোহাগ, জাতীয় পার্টির সাজন কুমার মিস্ত্রি, জাকের পার্টির বাদল রেজা, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মুহাম্মদ লোকমান, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মুহাম্মদ বদরুজ্জামান, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্টের (বিএনএম) রেজাউল ইসলাম রাজু, তৃণমূল বিএনপির লুৎফর নাহার রিক্তা।

আরও খবর

Sponsered content

Powered by