চট্টগ্রাম

বান্দরবানে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন নিয়ে সাংবাদিকদের কর্মশালা

  প্রতিনিধি ৯ জুন ২০২২ , ৭:১৯:৪১ প্রিন্ট সংস্করণ

 

মোঃ শহীদুল ইসলাম, বান্দরবান প্রতিনিধিঃ

বান্দরবানে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন, অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মুল অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ শীর্ষক সাংবাদিকদের ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৯ জুন) বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন সফল করতে সাংবাদিকদের নিয়ে এই ওরিয়েন্টেশন কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবানের সিভিল সার্জন ডা.নীহার রঞ্জন নন্দী,কর্মশালায় সাংবাদিকদের জানানো হয় বান্দরবান স্বাস্থ্য বিভাগের সার্বিক তত্ত্বাবধানে আগামী ১২ ই জুন থেকে ১৫ ই জুন ৭টি উপজেলা এবং ২টি পৌরসভার শিশুদেরকে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এবার ৬ থেকে ১১ মাস বয়সী ১১,৬০৫ জন শিশুকে ১টি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৬৪৩৪০ জন শিশুকে ১টি লাল রঙের ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।
জেলার ৮৩১ টি কেন্দ্রে এই ক্যাপসুল খাওয়ানো হবে।এতে ৯০ জন সুপারভাইজার,৬২১ জন ভলান্টিয়ার,১০৯ জন স্বাস্থ্য সহায়ক হিসেবে কাজ করবে।

অন্নান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এমও-ডিআরএস ডা.মোহাম্মদ আলমগীর, ডা.ফারজানা আলী,প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হক সহ প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

 

আরও খবর

Sponsered content

Powered by