দেশজুড়ে

বান্দরবানে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

  প্রতিনিধি ১৭ মার্চ ২০২৪ , ৭:১৩:২৬ প্রিন্ট সংস্করণ

বান্দরবানে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

বান্দরবান আজ ১৭ই মার্চ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করেছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ।

দিবসটি উপলক্ষ্যে রবিবার (১৭ই মার্চ) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে জেলা পরিষদে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। এছাড়াও জেলা পরিষদের ন্যস্ত বিভাগের প্রধানগণ এসময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. মাসুম বিল্লাহ এর সভাপতিত্বে,নির্বাহী কর্মকর্তা মো. আবদুল্লাহ আল মামুন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা। আলোচনা সভার সূচনা বক্তব্যে জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. মাসুম বিল্লাহ বলেন আগামী প্রজন্মের কাছে বাঙালি জাতির মহানায়কের ইতিহাস তুলে ধরার জন্য প্রতিবছর এই দিবসটি অত্যন্ত গুরুত্বের সাথে পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে গভীর শ্রদ্ধা জানাই।বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না।

স্বাধীনতার পরেও এ দেশে বিগত সময়ে জয়বাংলা স্লোগান দেওয়ার কারণে অনেক অসুবিধায় পড়তে হয়েছে। বঙ্গবন্ধুর ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরে তার আদর্শে দেশ গড়তে সকলকে একসাথে কাজ করতে হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মাহবুবর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এমএম শাহ নেওয়াজ, জেলা পরিষদের সদস্য সি অং ম্রো।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী জিয়াউর রহমান,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর নির্বাহী প্রকৌশলী, অনুপম দে,জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. জুলহাস আহমেদ,জেলা মৎস্য কর্মকর্তা,অভিজিৎ শীল সহ জেলা পরিষদের ন্যস্ত বিভাগের প্রধানগণ এসময় উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে শিশুদেরকে সাথে নিয়ে কেক কাটা অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এদিকে দিবসটি উপলক্ষ্যে সকালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,কোরআন খতম,এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়,এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষ্মী পদ দাশ, সিনিয়র সভাপতি আবদুর রহিম চৌধুরী
,শফিকুর রহমান সহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এদিকে জেলা প্রশাসন সহ বিভিন্ন সংগঠন পৃথকভাবে দিবসটি উদ্‌যাপন করেছে।

আরও খবর

Sponsered content

Powered by