দেশজুড়ে

বৃদ্ধ মাকে হত্যা করলেন ছেলে

  প্রতিনিধি ১৮ সেপ্টেম্বর ২০২৩ , ৮:১১:১৬ প্রিন্ট সংস্করণ

বৃদ্ধ মাকে হত্যা করলেন ছেলে

বগুড়ার সোনাতলায় প্রতিপক্ষকে ফাঁসাতে মা জাহেরা বেওয়াকে (৮২) হত্যা করেছেন ছেলে হেলাল উদ্দিন। গ্রেফতারের পর হত্যার দায় স্বীকার করেছেন ছেলে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন এ তথ্য জানান। গত রোববার বিকেলে ঢাকার মানিকগঞ্জে অভিযান চালিয়ে হেলালকে গ্রেফতার করে র‌্যাব।

নিহত জাহেরা বেওয়া বগুড়ার সোনাতলা উপজেলার গাড়মাড়া গ্রামের মৃত কাশেম শেখের ছেলে। ২৬ আগস্ট জাহেরা বেওয়াকে নিজ ঘরে গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় তার বড় ছেলে কামাল শেখ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে সোনাতলা থানায় মামলা করেন। পরে পুলিশ সন্দেহভাজন হিসেবে হেলালের স্ত্রী সকিনা বেগমকে (৪১) গ্রেফতার করে। পুলিশের রিমান্ডে সকিনা স্বামীর যোগসাজশে শাশুড়িকে হত্যার কথা স্বীকার করেন। এরপর থেকে হেলালকে গ্রেফতারে মাঠে নামে র‌্যাব।

র‌্যাব জানায়, কয়েকবছর যাবত গাড়মাড়া গ্রামে ৪৫ শতক জমি নিয়ে ইউপি সদস্য টুকু মিয়া ও তার ভাতিজা স্কুলশিক্ষক জুলফিকার আলীর সঙ্গে হেলালের বিরোধ চলে আসছিল। কোনোভাবেই সম্পত্তির দখল নিতে না পেরে টুকু ও জুলফিকারকে ফাঁসাতে নিজের মাকে হত্যার পরিকল্পনা করেন হেলাল।

এর জেরে ২৬ আগস্ট দিনগত রাতে জাহেরা বেওয়াকে গলা কেটে হত্যা করা হয়। পরে হেলাল ও সকিনা পুলিশের তদন্তে নানাভাবে টুকু ও জুলফিকারকে জড়ানোর চেষ্টাও করেন। তবে জাহেরার পুত্রবধূ সকিনার আচরণ সন্দেহজনক মনে হলে গ্রেফতার করে পুলিশ। পরে তিনি হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন।

র‌্যাব-১২ বগুড়ার কোম্পানি কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন বলেন, গোয়েন্দা নজরদারির মাধ্যমে হেলালকে গ্রেফতার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি নিজের মাকে হত্যার কথা স্বীকার করেন। সোমবার সন্ধ্যার দিকে তাকে সোনাতলা থানা পুলিশে সোপর্দ করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by