রংপুর

বৃষ্টির আশায় হাজারো মানুষের নামাজ আদায়

  প্রতিনিধি ১৬ জুলাই ২০২২ , ৩:৫৯:৫৩ প্রিন্ট সংস্করণ

বৃষ্টির আশায় হাজারো মানুষের নামাজ আদায়। ছবি: সংগৃহীত

ভোরের দর্পণ ডেস্কঃ

গত প্রায় ১৫ দিনের দাবদাহের ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তরের জেলা দিনাজপুরের জনজীবন। তীব্র গরমের ফলে সাধারণ মানুষ ছাড়াও বিভিন্ন পশু-পাখি ক্লান্ত হয়ে পড়েছে।

মৃদু দাবদাহের কারণে ক্ষেতে হাল-চাষ দিতে পারছে না কৃষকরা। একদিকে দাবদাহ বেড়েছে, অন্যদিকে বৃষ্টির দেখা নেই। আর এই অনাবৃষ্টি থেকে বাঁচতে বৃষ্টির আশায় একসাথে দিনাজপুরে বোচাগেঞ্জ ইস্তিস্কার নামাজ আদায় করেছে হাজারো ধর্মপ্রাণ মুসল্লি।

দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ পৌর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শনিবার (১৬ জুলাই) সকাল সাড়ে ৮টায় এই নামাজের আয়োজন করা হয়। প্রায় পৌনে ১ ঘণ্টাব্যাপী চলে নামাজ আদায়।

বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি, বোচাগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে এই নামাজের আয়োজন করা হয়। এতে ইমামতি করেন সেতাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক মাওলানা আবু তাহের সিদ্দিকী। নামাজে একসাথে হাজারো মানুষ অংশ নেয়।

নামাজে অংশ নেন সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আসলাম, বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি বোচাগঞ্জ উপজেলা শাখার সভাপতি আব্দুল জব্বার ও সাধারণ সম্পাদক হাফেজ মওলানা আব্দুল ওয়াহেদ শাহসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

ইস্তিস্কার নামাজ শুরুর পূর্বে মাওলানা আবু তাহের সিদ্দিকী বলেন, আমাদের প্রিয় নবীর আমলেও বৃষ্টির জন্য নামাজ আদায় করা হয়েছিল।

এদিকে নামাজ শেষে দুইবার খুতবা এবং দাঁড়িয়ে হাত উল্টো করে মোনাজাত করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by