বাংলাদেশ

মওদুদের মৃত্যুতে শোকাচ্ছন্ন বিএনপি

  প্রতিনিধি ১৬ মার্চ ২০২১ , ১০:১৮:৫৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

বর্ষীয়ান রাজনীতিবিদ ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিএনপিতে। অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান, আইনজ্ঞ ও বিশিষ্ট মুক্তিযোদ্ধার চলে যাওয়াকে দল ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি হিসেবে মন্তব্য করেছেন বিএনপির শীর্ষ নেতারা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মওদুদ আহমদ সারা দেশে একজন সম্মানীয় রাজনীতিবিদ ছিলেন। এই চলে যাওয়া জাতির জন্য অপূরণীয় ক্ষতি হয়ে গেল। দেশের মানুষ একজন সত্যিকারের রাজনীতিবিদকে হারাল আজ।

এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান মির্জা ফখরুল।

মওদুদ আহমদের মৃত্যুতে বিএনপি ও বাংলাদেশ একজন অভিভাবককে হারিয়ে ফেলল বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ শুধু বর্ষীয়ান রাজনীতিবিদ ছিলেন না, তিনি ছিলেন উপমহাদেশের একজন স্বনামধন্য আইনজীবী।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী শোক জানিয়ে বলেন, জাতি একজন যোগ্য সন্তানকে হারাল। দেশের সংকটময় মুহূর্তে এমন একজন রাজনীতিবিদের বড়ই দরকার ছিল বলেও মন্তব্য করেন ডা. জাফরুল্লাহ।

এদিকে, ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ বাংলাদেশের স্বাধীনতা ও রাষ্ট্র বিনির্মাণ প্রক্রিয়ায় অসামান্য অবদান রেখেছেন। গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তার মৃত্যু আমাদের রাজনীতির জন্য অপূরণীয় ক্ষতি।

আরও খবর

Sponsered content

Powered by