আন্তর্জাতিক

মধ্যরাতে ইসরায়েলি সেনাদের ওপর হামাসের ব্যাপক হামলা

  প্রতিনিধি ২ নভেম্বর ২০২৩ , ৪:০৭:২০ প্রিন্ট সংস্করণ

মধ্যরাতে ইসরায়েলি সেনাদের ওপর হামাসের ব্যাপক হামলা

গাজা উপত্যকার ভেতর মধ্যরাতে হামাসের যোদ্ধাদের তীব্র অতর্কিত হামলার মুখে পড়েছিল ইসরায়েলের গোলানি ব্যাটালিয়নের সেনারা। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) বরাতে আর্মি রেডিও বৃহস্পতিবার (২ নভেম্বর) এ তথ্য জানিয়েছে।

প্রতিরক্ষা বাহিনী বলেছে, হামাসের যোদ্ধারা ইসরায়েলি বাহিনীকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র, বিস্ফোরক ব্যবহার এবং গ্রেনেড ছুড়েছে।

একটি অসমর্থিত সূত্র আর্মি রেডিওকে জানিয়েছে, মধ্যরাতে তাদের সেনাদের লক্ষ্য করে অতর্কিত হামলা চালানোর চেষ্টা করেছে হামাস। ওই সময় তারা সুড়ঙ্গ থেকে বের হয়ে ইসরায়েলিদের লক্ষ্য করে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছোড়েন। এছাড়া দখলদার ইসরায়েলি সেনাদের বিরুদ্ধে মর্টার এবং ড্রোনও ব্যবহার করা হয়।

আর্মি রেডিওর প্রতিবেদনে আরও বলা হয়েছে, হামাসের যোদ্ধারা ইসরায়েলি সেনাদের একটি সাঁজোয়া যানের ভেতর প্রবেশ করে সেটি আটকের চেষ্টা চালান।

হামাসের যোদ্ধারা অতর্কিত হামলা চালানোর পর তাদের বিরুদ্ধে তীক্ত ও সম্মুখ যুদ্ধে লিপ্ত হয় ইসরায়েলি সেনারা। এ সময় সাহায্যের জন্য কামান ও বিমান বাহিনীর সহায়তা চায় তারা। সূত্রটি জানিয়েছে, হামাসের সঙ্গে মধ্যরাতে ইসরায়েলি বাহিনীর তিন ঘণ্টাব্যাপী যুদ্ধ হয়েছে।

আর্মি রেডিও দাবি করেছে, এ যুদ্ধ চলার সময় হামাসের ২০ সদস্য নিহত হন এবং ১০ জন পালিয়ে যান। কিন্তু এতে কোনো ইসরায়েলি সেনা নিহত বা হতাহত হননি।

তবে হামাসের পক্ষ থেকে নিজেদের যোদ্ধাদের মৃত্যুর ব্যাপারে এখন পর্যন্ত কোনো তথ্য জানানো হয়নি। ফলে ইসরায়েল যে দাবি করেছে সেটির সত্যতা নিশ্চিত করা যায়নি।

সূত্র: টাইমস অব ইসরায়েল

আরও খবর

Sponsered content

Powered by