বাংলাদেশ

মামলার জবাব দিতে সময় পেলেন জি এম কাদের

  প্রতিনিধি ৩ নভেম্বর ২০২২ , ৫:২৯:১৮ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা ও জাতীয় পার্টির সাবেক উপদেষ্ট জিয়াউল হক মৃধার করা মামলায় জবাব দাখিলের সময় নিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। আজ বৃহস্পতিবার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের আইনজীবী কলিমুল্লাহ মজুমদারের মাধ্যমে তিনি এ সময়ের আবেদন করেন। বিচারক মাসুদুল হক শুনানি শেষে সময় আবেদন মঞ্জুর করেন।

আইনজীবী কলিমুল্লাহ মজুমদার বলেন, ‘মামলায় আমরা বিবাদী জি এম কাদের, জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক মামুদ আলম ও মহাসচিব মজিবুল হক চুন্নুর পক্ষে ওকালতনামা দাখিল করেছি। একই সঙ্গে জবাব দাখিলের জন্য সময় চেয়েছিলাম। আদালত আবেদন মঞ্জুর করেছেন। আশা করছি ধার্য্য তারিখের আগেই জবাব দাখিল করে দিব।

গত ৩১ অক্টোবর ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালত জি এম কাদেরের উপর জাতীয় পার্টির দলীয় কার্যক্রম থেকে নিষেধাজ্ঞার অস্থায়ী আদেশ জারি করেন। গত ৪ অক্টোবর জাপা থেকে বহিষ্কৃত নেতা দলটির সাবেক এমপি জিয়াউল হক মৃধা ও মশিউর রহমান রাঙ্গা গত ৩ অক্টোবর জি এম কাদেরসহ ৪ জনের বিরুদ্ধে পৃথক ২টি মামলা দায়ের করেন। সেই মামলার আলোকে আদালত সাময়িক নিষেধাজ্ঞা জারি করেন।

আদালতের আদেশে বলা হয়, জি এম কাদের ২০১৯ সালের ২৮ ডিসেম্বরের গঠনতন্ত্রের আলোকে পার্টির কোনো সিদ্ধান্ত যাতে গ্রহণ করতে না পারে এবং কোনো কার্যক্রম চালাতে না পারে সেই মর্মে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেওয়া হলো।

আরও খবর

Sponsered content

Powered by