চট্টগ্রাম

মিরসরাইয়ে ইমাম ও শিক্ষক সহ ৪ জন গ্রেফতার

  প্রতিনিধি ২৬ নভেম্বর ২০২৩ , ৭:৫০:২৫ প্রিন্ট সংস্করণ

মিরসরাইয়ে ইমাম ও শিক্ষক সহ ৪ জন গ্রেফতার

মিরসরাইয়ে জামায়াতের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকায় মসজিদের এক ইমাম ও স্কুলের ২ শিক্ষকসহ ৪ জনকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে মিরসরাই থানা পুলিশ। 

শনিবার ( ২৫ নভেম্বর) রাতে উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের হাদিফকিরহাট পূর্ব বাজার মসজিদের ইমাম আনোয়ার শাহাদাত (৫২), নিজামপুর মুসলিম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক নিজাম উদ্দিন (৪২), মিরসরাই ৯ নং সদর ইউনিয়নের মাজহারুল হক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিহাব উদ্দিন (৪৫) ও ১০ মিঠানালা ইউনিয়নের মোহাম্মদ তারেক (৪২)। তারেক জাহাজে চাকরি করেন বলে জানা গেছে। ছুটিতে বাড়িতে আসলে রাতেই তাকে আটক করা হয়। এছাড়া শিক্ষক শিহাব উদ্দিন ও নিজাম উদ্দিন কে স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণীকক্ষ থেকে আটক করে মিরসরাই থানা পুলিশ। মসজিদের ইমাম আনোয়ার শাহাদাতকে তার বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

আটককৃতদের পরিবার সূত্রে জানা যায়, সাম্প্রতিক মিরসরাইয়ে জামাতের ঝটিকা মিছিল হয়। মিছিল কে কেন্দ্র করে স্থানীয় জামায়াত নেতাকর্মিদের নামে বেনামে আসামি দেখিয়ে মিরসরাই থানায় মামলা হয়। সেই মামলায় আটককৃতদের আসামি দেখানো হলে তারা আদালত থেকে জামিন নিয়ে আসেন। তারা কোন প্রকার আন্দোলন সংগ্রামের সাথে জড়িত নয়। তারা তাদের পেশাগত দায়িত্ব পালনে ব্যস্ত সময় পার করেন‌। কিন্তু সামনের নির্বাচনে কেন্দ্র করে উদ্দেশ্য প্রণোদিত ভাবে তাদের আটক করা হয়েছে প্রশাসনিক বাহবা পাওয়ার জন্য।

মিরসরাই থানা অফিসার ইনচার্জ কবির হোসেন জানান, আটককৃতরা সবাই জামাতে ইসলামীর সক্রীয় নেতা কর্মী। শিক্ষক শিহাব উদ্দিন মিরসরাই পৌরসভা জামায়াতের সভাপতি ও নিজাম উদ্দিন বাইতুল মালের কোষাধ্যক্ষ। এছাড়া আনোয়ার শাহাদাত ও তারেক নাশকতার মামলার আসামি। 

আরও খবর

Sponsered content

Powered by