চট্টগ্রাম

মিরসরাই উপজেলা বিএনপির ১২ নেতাকর্মী গ্রেফতার

  প্রতিনিধি ৩ জানুয়ারি ২০২৪ , ৫:২২:০৩ প্রিন্ট সংস্করণ

মিরসরাই উপজেলা বিএনপির ১২ নেতাকর্মী গ্রেফতার

চট্টগ্রামের মিরসরাইয়ে দলিয় কর্মসূচি পালন শেষে শহরে ফেরার পথে উপজেলা বিএনপির আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী সহ ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। 

বুধবার ( ৩ ডিসেম্বর) সকাল ৭টায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বড়দারগাহাট স্কেল এলাকায় ব্যারিকেট দিয়ে তাদের গ্রেফতার করা হয়। 

মিরসরাই থানা সূত্রে জানায়,  মিরসরাই থানাধীন ১২ নং খৈয়াছড়া ইউপিস্থ বড়তাকিয়া বাজার সংলগ্ন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকা লেনে মিরসরাই উপজেলা বিএনপির আহবায়ক শাহিদুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে ৬০ থেকে ৭০ জন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা কর্মীরা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রতিহত করার লক্ষে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানবাহন চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে নির্বাচন বিরোধী প্রচার প্রচারণা ও লিফলেট বিতরণ করে।

তথ্য পেয়ে মিরসরাই থানা পুলিশের পুলিশ পরিদর্শক(তদন্ত) দীপ্তেশ রায় এর সঙ্গীয় অফিসার ও ফোর্সদের সহায়াতায় উপজেলা বিএনপির আহবায়ক শাহিদুল ইসলাম সহ ১০ জনকে আটক করে রাস্তায় যানবাহন চলাচল স্বাভাবিক করে। এসময় আটককৃতদের কাছ থেকে নির্বাচন বিরোধী লিফলেট উদ্ধার পূর্বক জব্দ করা হয়েছে। 

আটককৃতরা হলেন, মিরসরাই উপজেলা বিএনপি আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি আলাউদ্দিন (৪৫) ১১ নং ইউনিয়ন যুবদলের সদস্য সচিব মোঃ মমিনুল ইসলাম (৩১), জেলা যুবদলের সদস্য দিনাজ ৩৬ জেলা ছাত্রদলের সহসাংগঠনিক সম্পাদক মাইনুদ্দিন টিপু (২৭) জেলা ছাত্রদলের শসা সাংগঠনিক সম্পাদক ফজলুল করিম ২৮ ১৫ নং ওয়াহুদপুর ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শরীফ মাহমুদ (২৫) জেলা ছাত্রদলের সদস্য ইকবাল হোসেন বিশ ছাত্রদলের সদস্য মোঃ শাহেদ ও বিএনপি সদস্য মোঃ অলিউল্লাহ (৪৫) এছাড়া সন্দেহজনক আরো তিনজনকে আটক পরবর্তী যাচাই বাছাই করে তাদের ছেড়ে দেয়া হয়েছে। 

মিরসরাই থানা অফিসার ইনচার্জ শাহিদুল ইসলাম জানান,  আটককৃতরা বড়তাকিয়া বাজার এলাকায় বিক্ষোভ মিছিল ও লিফলেট বিতরণ করে ফেরার পথে ধাওয়া করে পুলিশ তাদের আটক করতে সক্ষম হয়। আটককৃতদের বিরুদ্ধে মিরসরাই থানা সহ চট্টগ্রামের বিভিন্ন থানায় নাশকতা সহ দ্রুত বিচার আইনে বিভিন্ন মামলা রয়েছে। তারা সকলেই বিএনপির সক্রিয় নেতাকর্মী। 

উপজেলা বিএনপির আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী সহ নেতাকর্মীদের গ্রেফতারে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দ্রুত মুক্তির দাবি জানিয়েছেন, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন চেয়ারম্যান, মিরসরাই উপজেলা বিএনপির সদস্যসচিব গাজী নিজাম উদ্দিন, বারৈয়ারহাট পৌর বিএনপির আহ্বায়ক দিদারুল আলম মিয়াজী, মিরসরাই পৌর বিএনপির আহ্বায়ক মহিউদ্দিন সহ নেতাকর্মীরা। 

আরও খবর

Sponsered content

Powered by