দেশজুড়ে

মিরসর‌াই পৌরসভায় অ‌বৈধ পা‌র্কিং, বাস চাপায় ৫ জন আহত

  প্রতিনিধি ২৯ আগস্ট ২০২৩ , ৬:১৫:০০ প্রিন্ট সংস্করণ

Mirshorai

চট্টগ্রা‌মের মিরসরাইয়ে উপ‌জেলা প্রশাস‌নের বারবার মোবাইল‌ কোর্ট জরিমানা, নি‌ষেধাজ্ঞা ও সতর্কতা স‌র্তেও মহসড়‌কের উপ‌রে গ‌ড়ে উঠে‌ছে পৌরসভার অ‌বৈধ পার্কিং। ঝু‌কিপূর্ণ পার্কিং এর কার‌নে প্র‌তি‌নিয়ত ঘটছে ছোটবড় অসংখ‌্য দুর্ঘটনা। এসব দুর্ঘটনায় হতাহ‌তের সংখ‌্যা দিন‌দিন বাড়‌ছে। 

আজ মঙ্গলবার (২৯ আগস্ট) সা‌ড়ে বারটায় চট্টগ্রাম থে‌কে ছে‌ড়ে আসা এক‌টি দ্রুতগতীর বাস নিয়নন্ত্রণ হা‌রি‌য়েএই অবৈধ পার্কিং এর দু‌টি প্রাইভেটকা‌রের উপর উঠে যায়। এতে পথচারী নারী সহ ৬ জন ম‌ার‌াত্মক আহত হয়। আহত‌দের ম‌ধ্যে একজনের অবস্থা আশঙ্কজনক, তা‌কে প্রাথ‌মিক চিকিৎসা শে‌ষে চট্টগ্রাম মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে প্রেরণ করা হ‌য়ে‌ছে। দূর্ঘটনার সা‌থে সা‌থে মিরসরাই উপ‌জেলা নিরবাহী কর্মকর্তা মাহফুজা জে‌রিন ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রে পুনরায় অ‌বৈধ পা‌র্কিং সহ ফুটপাত দখলকারী‌দের সতর্ক ক‌রে‌ছেন। 

দূর্ঘটনায় প্রত‌্যক্ষ দর্শী‌রা জানান, চট্টগ্রাম থে‌কে ছে‌ড়ে আসা গাড়ীর গ‌তি ছিল একশ এর উপ‌রে। মিরসরাই পৌর বাজার এলাকায় নিয়ন্ত্রণ হা‌রি‌য়ে সড়‌কের পা‌শে দা‌ড়ি‌য়ে থাকা দু‌টি গাড়ি‌কে চাপা দেয়। এতে বাসের বহু যাত্রী ও পথচারী আহত হয়। আহত‌দের ম‌ধ্যে ৫ জ‌নের অবস্থা গুরুতর ও এক নারীর অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় এক‌টি রে‌ন্টেগা‌ড়ির চালক জানায়, সড়‌কের পা‌শে ৩০ থে‌কে ৪০ টি গা‌ড়ি পা‌র্কিং করা হয়। এসব গা‌ড়ি থে‌কে পৌরসভার ব‌াজার ইজারাদার গাড়ি ভে‌দে প্র‌তি ম‌সে ৩০০ ট‌াকা ও ৪০০ ট‌াকা ক‌রে আদায় করে।

বিষয়‌টি জান‌তে চাইলে পৌর মেয়র গিয়াস উদ্দিন জানান, পৌরসভার নানান ধর‌ণের খরচ আছে এসব খরছের জন‌্য পৌরবাজার লিজ‌দেয়া হ‌য়ে‌ছে। ত‌বে নি‌র্দিষ্ট টা‌র্মিনাল না থাকায় সড়‌কের পা‌শেই বাধ‌্য হ‌য়ে গা‌ড়ি পা‌র্কিং কর‌তে হয়।

মিরসরাই উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা ম‌াহফুজা জে‌রিন ব‌লেন, মহাসড়কের পাশে যত্রতত্র গাড়ি পার্কিং, সড়কের উপরে দোকান, বেপরোয়া গতি ও গতিনিয়ন্ত্রক না থাকায় প্র‌তি নিয়ত দূর্ঘটনা ঘট‌ছে।  শীঘ্রই মহাসড়কের উপর পার্কিং করা সকল গাড়ি ও দোকানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by