দেশজুড়ে

যুবলীগ নেতার হাতে মাইক্রো চালক খুন

  প্রতিনিধি ২৮ জুন ২০২০ , ৬:২৫:১০ প্রিন্ট সংস্করণ

যুবলীগ নেতার হাতে মাইক্রো চালক খুন

যশোর প্রতিনিধি : যশোরের বাঘারপাড়ায় প্রকাশ্যে যুবলীগ নেতার ছুরিকাঘাতে রিপন হোসেন (৩০) নামে এক মাইক্রোবাস চালক খুন হয়েছে। রোববার দুপুরে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তাৎক্ষণিক বিক্ষুব্ধ হয়ে পড়েছে গোটা উপজেলা শহরটি। পরে বিক্ষুব্ধরা ঘাতক যশোর পৌরসভার ১ নম্বর ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক বরকতকে গণপিটুনি দিয়ে পুলিশে সৌপর্দ করে।

প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা গেছে, যশোর শহর যুবলীগের বিতর্কিত নেতা ও একাধিক মামলার আসামি বরকত ও তার স্ত্রী বাঘারপাড়া মাইক্রোস্টান্ডে হাসিব নামে এক চালকের সাথে বাকবিতন্ডা শুরু করে। একপর্যায়ে রিপন নামের আরেকজন চালক তাদেরকে নিবৃত করতে উদ্যোগী হয়ে কথাকাটাকাটি শুরু করে।

এসময় শত’ শত’ মানুষের সামনে প্রকাশ্যেই বরকত তার কাছে থাকা ছুরি দিয়ে রিপনকে রক্তাক্ত করে। এসময় পাশের ফার্মেসী মালিক হিরু গোলযোগ মিমাংসা করতে আসলে তাকেও ছুরিকাঘাত করে। স্থানীয়রা রিপনকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তবে, কি কারণে বাকবিতন্ডা সেটা কেউ নিশ্চিত বরতে পারেনি। স্থানীয়দের কেউ কেউ বলছেন, মাইক্রোভাড়া করতে এসে বাকবিতন্ডা আবার কেউ কেউ বলছেন বরকতের স্ত্রীকে উত্যক্ত করেছিলো মাইক্রোচালক হাসিব। বিষয়টা নিয়ে নিশ্চিত হওয়া যায়নি।

সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, খুনি বরকত যশোর শহরের মোল্যাপাড়ার বাসিন্দা এবং শশুরবাড়ি বাঘারপাড়া উপজেলায়। রাজনৈতিকভাবে যশোর পৌরসভার ১ নম্বর ওয়ার্ড যুবলীগের আহ্বায়কের দায়িত্বে এবং এমপি গ্রুপের কর্মী হিসেবে পরিচিত। সেইসাথে বরকতকে চিহ্নিত সন্ত্রাসী হিসেবেই চেনের শহরবাসী। তারঁ বিরুদ্ধে বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আল মামুন বলেন, কি কারণে এ খুনের ঘটনা তা প্রাথমিকভাবে জানা যায়নি। তবে এ ঘটনায় জড়িত বরকতকে আটক করা হয়েছে। ওসি আরও জানান, বরকতের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

এদিকে, ঘটনার পর স্থানীয়রা খুনি বরকতকে পাকড়াও করে গণপিটুনি দেয়। এ সময় সঙ্গে থাকা বরকতের স্ত্রী খুনি স্বামীকে জড়িয়ে ধরেও রক্ষা করতে পারেননি। পরে প্রকাশ্যে লোমহর্ষক খুনের ঘটনায় বিক্ষুব্ধ হয়ে উঠেছেন বাঘারপাড়ার লোকজন। তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে ব্যারিকেড সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন। দফায় দফায় মিছিল হয় বাঘারপাড়া বাজারে।

আরও খবর

Sponsered content

Powered by